শিশুদের সুন্দর ভবিষ্যৎ গড়তে কাজ করছে সরকার

বিএম ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিশুদের সুন্দর ভবিষ্যৎ গড়তে কাজ করছে সরকার। তৃণমূলে খেলাধুলার প্রসারে উপজেলা পর্যায়ে মিনি স্টেডিয়াম গড়ে তোলার কথাও জানান তিনি।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিকেলে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ছিলো এই আয়োজন।

টুর্নামেন্টে অংশ নেয় প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ও ছাত্রীরা। প্রধানমন্ত্রী এসময় বলেন, বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্ট থেকে অনেক প্রতিভাবান খেলোয়াড়রা বেরিয়ে এসেছে।

চ্যাম্পিয়ন ট্রফি তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রী

দুপুরে বঙ্গবন্ধু গোল্ডকাপের নবম আসরের ফাইনালে নীলফামারীর দক্ষিণ কানিয়ালখাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সিলেটের হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। আর বিকেলে বঙ্গমাতা গোল্ডকাপের অষ্টম আসরের ফাইনালে লালমনিরহাটের টেপুরগাড়ি বিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ময়মনসিংহের পাঁচরুখী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দলকে তিন লাখ, রানার্সআপ দলকে দুই লাখ ও তৃতীয় স্থান অর্জনকারী দলকে এক লাখ টাকা করে প্রাইজমানি ও ট্রফি দেয়া হয়। এসময় টুর্নামেন্টে ব্যক্তিগত সেরাদের হাতেও অর্থ ও ট্রফি তুলে দেন প্রধানমন্ত্রী।

বিএম/রনী/রাজীব