চাঁদা না দেয়ায় যুবকের দুই পা ড্রিল মেশিনে ফুটো করল সন্ত্রাসীরা

চট্টগ্রাম মেইল :ট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানাধীন হাদু মাঝি পাড়া এলাকায় চাঁদা না দেয়ায় আমজাদ হোসেন নামে এক যুবককে সন্ত্রাসীরা ড্রিল মেশিন দিয়ে পা ফুটো করে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় আহত আমজাদ হোসেন নগরীর এক কিলোমিটার এলাকার একটি ওয়ার্কশপে কাজ করেন।

বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। এ সময় আমজাদকে রক্ষা করতে এসে সন্ত্রাসীদের হামলায় আহত হয়েছেন বাবা নুরুল আজিম ও ভাই মো. আরাফাত।

আহত আমজাদের বাবা নুরুল আজিম জানান, কয়েকদিন ধরে স্থানীয় সন্ত্রাসীরা চাঁদা দাবি করে আসছিল আমজাদের কাছে। ওয়ার্ক শপে কাজ করে আমজাদের পক্ষে সন্ত্রাসীদের চাহিদা মত চাঁদা দেওয়ার সার্মথ্য নেই। কথাটি সন্ত্রাসীদের কাছে বিনয়ের সাথে বলতে গেলে তারা তার উপর হামলা চালায়।

তিনি বলেন, সন্ত্রাসীরা ড্রিল মেশিন দিয়ে আমজাদের পা ফুটে করে দেয়। তাকে রক্ষা করতে গেলে সন্ত্রাসীরা আমার এবং ছোট ছেলের উপরও হামলা চালায়।

আমজাদ হোসেনের চাচাতো ভাই নাসির উদ্দিন বলেন, ‘চান্দগাঁও এলাকার যুবলীগ নেতা এসরারুল হক, তার অনুসারী দিদার, জালাল ও রাশেদের নেতৃত্বে সন্ত্রাসীরা আমজাদ হোসেনের কাছে চাঁদা দাবি করেন। চাঁদা না পেয়ে পায়ে ড্রিল মেশিন দিয়ে ছিদ্র করে দেয় তারা।’

পরে গুরুতর আহত অবস্থায় আমজাদ হোসেনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ক্যাজুয়ালটি বিভাগে ভর্তি করানোর কথা জানিয়েছেন তিনি।

চান্দগাঁও থানার ওসি আবুল বশর বলেন, ‘সন্ত্রাসী হামলায় একই পরিবারের তিন জন আহত হওয়ার কথা শুনেছি। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারকে মামলা দায়ের করতে বলা হয়েছে।’

বিএম/রনী/রাজীব