বিএনপির আন্দোলনের আহ্বান হাস্যকর হয়ে গেছে : তথ্যমন্ত্রী

বিএম ডেস্ক : বিএনপি এ পর্যন্ত বহুবার আন্দোলনের কথা বলেছে। কিন্তু বিএনপির আন্দোলনের এই আহ্বান মানুষের কাছে হাস্যকর হয়ে গেছে। তবে তাদের সেই আন্দোলন সঠিক কবে হবে তা তারাও জানেনা বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার (৫ এপ্রিল) বিকালে রাজধানীর জাতীয় শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে আয়োজিত ২য় জাতীয় গণসংগীত উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ বলেন, বিএনপিকে আহ্বান করব বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য ও অসুস্থতা নিয়ে যেন রাজনীতি না করে।

মন্ত্রী বলেন, আমি শুনে ও জেনে আশ্চর্য হয়েছি যে, তিনি প্রধানমন্ত্রী ছিলেন, বিরোধী দলের নেত্রী ছিলেন, তিনি বিএনপির মতো দলের চেয়ারপারসনের দায়িত্ব পালন করেছেন। সেই দলের নেত্রীর বাসায় অবৈধভাবে গ্যাস সংযোগ, এটি কীভাবে সম্ভব? তাই আমি বলব, এই লজ্জা শুধু খালেদা জিয়ার একার নয়, এই লজ্জা পুরোপুরি বিএনপির।

তথ্যমন্ত্রী বলেন, যেখানেই গ্যাস বা বিদ্যুতের অবৈধ সংযোগ রয়েছে, সেটি বিচ্ছিন্ন করা এবং আইনিব্যবস্থা নেওয়া প্রয়োজন।

তথ্যমন্ত্রী জানান, বেগম খালেদা জিয়া দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত আসামি। তিনি সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। তিনি কোনো রাজবন্দি নন। তার মুক্তির এক মাত্র মাধ্যম আদালত।

গণসংগীত শিল্পী ফকির আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় গণসংগীত উৎসবের উদ্বোধন করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, উদযাপন কমিটির আহ্বায়ক গোলাম কুদ্দুস প্রমুখ।

বিএম/রনী/রাজীব