হায়দরাবাদের জয়ের ধারা অব্যাহত

    স্পোর্টস ডেস্ক : চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম ম্যাচে দিল্লী ক্যাপিটালসকে হারিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

    দারুণ বোলিং করে ভুবনেশ্বর কুমারের নেতৃত্বাধীন দল জয় পায় ৫ উইকেটের ব্যবধানে। এই ম্যাচেও হায়দরাবাদের একাদশে ছিলেন না সাকিব আল হাসান।

    দিল্লীতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১২৯ রান জড়ো করে দিল্লী। দলের পক্ষে বলার মত রান পেয়েছেন মাত্র দুজন- অধিনায়ক শ্রেয়াস আইয়ার (৪৩ রান) ও অক্ষর পেটেল (২৩ রান*)।

    বল হাতে এদিন দুর্দান্ত ছিলেন হায়দরাবাদের স্পিনাররা। তাদের আঁটসাঁট বোলিংয়ের কারণেই দিল্লীর ব্যাটসম্যানরা ব্যাট হাতে খুব একটা সুবিধা করতে পারেননি। হায়দরাবাদের পক্ষে ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ নবী ও সিদ্ধার্থ কৌল দুটি করে এবং রশিদ খান ও সন্দ্বীপ শর্মা একটি করে উইকেট শিকার করেন।

    জয়ের লক্ষ্যে খেলতে নেমে জনি বেয়ারস্টোর বিধ্বংসী ব্যাটিং দারুণ সূচনা পায় হায়দরাবাদ। ৯টি চার ও ১টি ছক্কার সহায়তায় ২৮ বলে ৪৮ রান করে বেয়ারস্টো বিদায় নেওয়ার কিছুক্ষণ পর মাত্র ১০ রান (১৮ বলের মোকাবেলায়) করা আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার সাজঘরে ফেরেন। এরপর বিজয় শঙ্কর (১৬), মানিশ পাণ্ডে (১০) ও দীপক হুদা (১০) দ্রুত সাজঘরে ফিরলে কিছুটা চাপে পড়ে যায় হায়দরাবাদ।

    শেষ দিকে দেখেশুনে ব্যাট চালিয়ে দলকে জয় এনে দেন ইউসুফ পাঠান ও মোহাম্মদ নবী। পাঠান ১১ বলে ৯ ও নবী ৯ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন। তাদের দৃঢ়তায় দল জয় পায় ৯ বল ও ৫ উইকেট হাতে রেখেই।

    দিল্লীর পক্ষে একটি করে উইকেট শিকার করেন সন্দ্বীপ লামিচানে, অক্ষর পেটেল, কাগিসো রাবাদা, ইশান্ত শর্মা ও রাহুল তেওয়াতিয়া।

    সংক্ষিপ্ত স্কোর

    দিল্লী ক্যাপিটালস ১২৯/৮ (২০ ওভার)
    আইয়ার ৪৩, পেটেল ২৩*, মরিস ১৭
    নবী ২১/২, ভুবনেশ্বর ২৭/২, সিদ্ধার্থ ৩৫/২

    সানরাইজার্স হায়দরাবাদ ১৩১/৫ (১৮.৩ ওভার)
    বেয়ারস্টো ৪৮, শঙ্কর ১৬
    ইশান্ত ৫/১, তেওয়াতিয়া ১০/১

    ফল: সানরাইজার্স হায়দরাবাদ ৫ উইকেটে জয়ী

    বিএম/রনী/রাজীব