ঘরের মাঠে পাঞ্জাবকে হারিয়ে চেন্নাইয়ের সহজ জয়

ক্রীড়া ডেস্ক : সহজ লক্ষ্য পেয়ে উইকেট হাতে রেখেও জয় তুলে নিতে পারল না কিংস ইলেভেন পাঞ্জাব। চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৮তম ম্যাচে স্বাগতিক চেন্নাই সুপার কিংসের কাছে রবিচন্দ্রন অশ্বিনের দল হেরেছে ২২ রানের ব্যবধানে।

চেন্নাইয়ে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬০ রান জড়ো করে স্বাগতিক দল। দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান আসে ফ্যাফ ডু প্লেসিসের ব্যাট থেকে। ৩৮ বলের মোকাবেলায় ২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে এই ইনিংস গড়েন তিনি। এছাড়া অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ২৩ বলে অপরাজিত ৩৭, শেন ওয়াটসন ২৬ ও আম্বাতি রায়ুডু অপরাজিত ২১ রান করেন।

কিংস ইলেভেন পাঞ্জাবের পক্ষে রবিচন্দ্রন অশ্বিন একাই শিকার করেন তিনটি উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দুই ওভারের মধ্যেই ক্রিস গেইল ও মায়াঙ্ক আগারওয়ালকে হারালেও প্রতিরোধ করে তুলে বিপর্যয় দূর করেন লোকেশ রাহুল ও সরফরাজ খান। সাবলীল ব্যাটিং করলেও প্রয়োজনীয় রান রেট বিবেচনায় বলের সাথে পাল্লা দিয়ে রান তুলতে ব্যর্থ হচ্ছিলেন তারা। ৩টি চার ও ১টি ছক্কায় রাহুল ৪৭ বলে ৫৫ এবং ৪টি চার ও ২টি ছক্কায় সরফরাজ ৫৯ বলে ৬৭ রান করে বিদায় নিলে খেই হারিয়ে ফেলে কিংস ইলেভেন পাঞ্জাব। চেন্নাই সুপার কিংসের নিয়ন্ত্রিত বোলিং সামলে পরের কোনো ব্যাটসম্যানই মারকুটে ব্যাটিং প্রদর্শন করতে পারেননি। ফলে নির্ধারিত ২০ ওভার শেষে কিংস ইলেভেন পাঞ্জাবের সংগ্রহ দাঁড়ায় ১৩৮ রান, ৫ উইকেট হাতে রেখেও। রাহুল ও সরফরাজ ছাড়া কেউই দুই অঙ্কের রানের দেখা পাননি।

চেন্নাই সুপার কিংসের পক্ষে হরভজন সিং ও স্কট কুগেলেইজন দুটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

চেন্নাই সুপার কিংস ১৬০/৩ (২০ ওভার)
ডু প্লেসিস ৬৩, ধোনি ৩৭*
অশ্বিন ২৩/৩

কিংস ইলেভেন পাঞ্জাব ১৩৮/৫ (২০ ওভার)
সরফরাজ ৬৭, রাহুল ৫৫
হরভজন ১৭/২, কুগেলেইজন ৩৭/২

ফল: চেন্নাই সুপার কিংস ২২ রানে জয়ী।

বিএম/রনী/রাজীব