টেলি সামাদ আর নেই

বিনোদন ডেস্ক : শক্তিশালী ও জনপ্রিয় কৌতুক অভিনেতা আবদুস সামাদ ওরফে টেলি সামাদ আর নেই (ইন্না…রাজিউন)।

আজ শনিবার দুপুর ২টার দিকে তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রায় ৬০০ চলচ্চিত্রে অভিনয় করা এই অভিনেতা।

এদিকে তার মেয়ে সোহেলা সামাদ কাকলী জানান, বেশ কিছুদিন ধরেই গুরুতর অসুস্থ ছিলেন তার বাবা। গত বছর কয়েক দফায় হাসপাতালে ভর্তি করা হয়েছিলো। তিনি জানান, টেলি সামাদের খাদ্য নালীতে সমস্যা ছিলো। শুধু তাই নয় বুকে ইনফেকশন ছিল। দীর্ঘদিন ধরে ভুগছিলেন ডায়াবেটিসেও। শেষ দিকে রক্তের প্লাটিলেটও কমে যাচ্ছিলো।

গেল বছরে থেকেই হাসপাতালে আসা যাওয়া নিয়মিত কাজে পরিনত হয়েছিলো বলেও জানান কাকলী। তবে শেষ রক্ষা হলো না টেলি সামদের। শনিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গুণী এই অভিনেতা।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৪ বছর। ১৯৭৩ সালে ‘কার বউ’ সিনেমা দিয়ে রূপালী পর্দায় পদার্পণ করা টেলিসামাদ সবশেষ ২০১৫ সালে ‘জিরো ডিগ্রী’ সিনেমায় অভিনয় করেন।

টেলি সামাদের জন্ম ২০ ডিসেম্বর মুন্সীগঞ্জ শহরের পাশের নয়াগাঁও গ্রামে। সাংস্কৃতিক পরিমণ্ডলে বেড়ে ওঠা টেলি সামাদের বড়ভাই বিখ্যাত চারুশিল্পী আব্দুল হাইয়ের পদাঙ্ক অনুসরণ করে পড়াশোনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায়। সংগীতেও রয়েছে এই গুণী অভিনেতার পারদর্শিতা। ‘মনা পাগলা’ ছবির সংগীত পরিচালনা করেছেন তিনি। ১৯৭৩ সালে ‘কার বউ’ দিয়ে তার চলচ্চিত্রে পা রাখা। চার দশকে ৬০০ চলচ্চিত্রে অভিনয় করেছেন।

বিএম/রনী/রাজীব