নারী শিক্ষিত হলে পুরো জাতি শিক্ষিত হবে- প্রফেসর শাহেদা ইসলাম

সীতাকুণ্ড প্রতিনিধি : চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম বলেছেন, নারী শিক্ষিত হলে পুরো জাতি শিক্ষিত হবে। রাষ্ট্র পরিচালনা থেকে শুরু করে প্রত্যেক জায়গায় এখন নারীদের ব্যাপক অংশগ্রহণ রয়েছে। একসময় নারী ছিল অবহেলার শিকার। যুগের সাথে তাল মিলিয়ে পুরুষের পাশাপাশি নারীরাও বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। 

শুক্রবার বিকালে সীতাকুণ্ডে বেগম কে হায়া নারী শিক্ষা ও কল্যাণ ট্রাস্ট এবং মাদার স্টীল লিমিটেডের পৃষ্ঠপোষকতায় সীতাকুণ্ড সমিতি চট্টগ্রাম কর্তৃক নারী শিক্ষাবৃত্তি প্রদান ও জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।

অনুষ্ঠানের উদ্বোধক ফেনী ইউনিভার্সিটির সাবেক উপাচার্য প্রফেসর ড. মো. ফসিউল আলম। অনুষ্ঠান স্বাগত বক্তব্য রাখেন সীতাকুণ্ড সমিতির সাবেক সভাপতি লায়ন গিয়াস উদ্দিন।

সীতাকুস্থ জেলা পরিষদ মিলনায়তনে সীতাকুণ্ড সমিতি-চট্টগ্রামের সভাপতি অধ্যাপক আবুল মনছুর ভুঁঞা এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক লায়ন নাছির উদ্দিন মানিকের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন- বেগম কে হায়া নারী শিক্ষা ও কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি মেম্বার ও ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফারুক মঈন উদ্দীন।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগের ট্যুরিস্ট পুলিশের এডিশনাল ডিআইজি মুহাম্মদ মুসলিম, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আ.ম.ম দিলশাদ, সাপ্তাহিক চাটগাঁর বাণীর প্রধান-সম্পাদক মোহাম্মদ ইউসুফ।

এছাড়া বক্তব্য রাখেন- বাশঁবাড়িয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আজিজুল হক, ব্যাংকার খোরশেদ আলম, সীতাকুণ্ড মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু বক্কর, দৈনিক আজাদীর সীতাকুণ্ড প্রতিনিধি লিটন কুমার চৌধুরী, সীতাকুণ্ড সমিতির সহ-সভাপতি লায়ন মোহাম্মদ বেলাল হোসেন,  লায়ন কাজী আলী আকবর জাসেদ, যুগ্ন সাধারণ সম্পাদক আবেদীন আল মামুন প্রমুখ।

আলোচনা সভা শেষে ২০১৮ সালে সীতাকুণ্ডের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও ৪০জন মেধাবী নারী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।

এছাড়া অনুুুুষ্ঠানে সড়ক দূর্ঘটনায় আহত সাংবাদিক ফারুক আবদুল্লাহকে সমিতির পক্ষ থেকে চিকিৎসার জন্য ২০ হাজার টাকা অনুদান দেওয়া হয়।

বিএম/কামরুল/রাজীব