সড়কে ছাত্রী আহতের খবরে কলেজবাজারে শিক্ষার্থীদের অবরোধ : দীর্ঘ যানজটে আটকা শতাধিক পরিবহণ

চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া এ জে চৌধুরী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সামনে ওই স্কুলের নবম শ্রেণীর এক শিক্ষার্থীর আহত হওয়ার খবরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থী ও এলাকাবাসী।

এতে চট্টগ্রামমুখি এবং কক্সবাজারমুখি শত শত যানবাহন প্রায় আড়াই ঘন্টা ধরে আটকে আছে সড়কে। দীর্ঘ যানজট ও তীব্র গরমে যাত্রীরা রয়েছে চরম ভোগান্তিতে।

জানা যায় আজ শনিবার সকাল সাড়ে ৯টার সময় বিদ্যালয়ের সামনে রাস্তা পার হতে গিয়ে গাড়ির ধাক্কায় গুরুতর আহত হয় পটিয়া এ জে চৌধুরী বহুমূখী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী নাজামা আক্তার। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নগরীর ন্যাশনাল হাসপাতালে ভর্তি করিয়ে দিলে সেখানে চিকিৎসাধীন রয়েছে নাজমা।

এদিকে এ খবর বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা জানতে পেরে প্রতিবাদে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে নাজমার সহপাঠীরা। তাদের সাথে এলাকাবাসীও ঐক্যবদ্ধ হয়ে মহাসড়কের বিদ্যালয়ের উভয় দিকে স্প্রিডব্রেকার নির্মানের দাবি তুলেন।

তাদের এ বিক্ষোভে আটকে যায় মহাসড়কের উভয় পাশে কয়েশ গাড়ি। গরমে অসহ্য যন্ত্রণায় ছটপট করছে ওইসব গাড়িতে থাকা হাজারো যাত্রী।

এ বিষয়ে জানতে থানার অফিসার ইনচার্জ (ওসি) সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন সড়ক থেকে ছাত্র-ছাত্রীদের বুঝিয়ে সরিয়ে নিতে পুলিশের একাধিক সদস্য চেষ্টা করছে। আশা করি কিছুক্ষনের মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে।

বিএম/রাজীব সেন..