খালেদার প্যারোল চাইনি,নিঃশর্ত মুক্তি চাই : ফখরুল

বিএম ডেস্ক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়ার প্যারোলে মুক্তি চাইনি, আমরা তার নিঃশর্ত মুক্তি চাই।

রবিবার (৭ এপ্রিল) খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি আয়োজিত গণঅনশন কর্মসূচিতে ফখরুল এসব কথা বলেন। রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে এই কর্মসূচির আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, আমরা বলেছি, খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। তবে আমরা কোনো প্যারোলের কথা বলিনি। আর যেকোনো মূল্যে বেগম জিয়াকে মুক্তি করতে হবে। আর সেই জন্য মুক্তির আন্দোলন আমাদেরকে শুরু করতে হবে।

ফখরুল অভিযোগ করে বলেন, খালেদা জিয়ার কোনো চিকিৎসা হচ্ছে না। এজন্য আমরা বিশেষায়িত হাসপাতালে চেয়েছি। কিন্তু সেটার সুযোগ দেওয়া হয়নি। তিনি বলেন, পিজি হাসপাতাল সরকারি হাসপাতাল। সেখানে সরকারের নিয়ন্ত্রণ। এজন্য সেখানে দেশনেত্রীর চিকিৎসা সম্ভব নয়। এজন্য আমরা বিশেষায়িত হাসপাতালে তার চিকিৎসার দাবি করেছি।

কর্মসূচিতে সংহতি প্রকাশ করে জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও. কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু প্রমুখ বক্তব্য দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজ উদ্দিন আহমেদ সবাইকে পানি পান করিয়ে অনশন ভাঙান।

বিএম/রনী/রাজীব