জোসেফ আলজারির রেকর্ড গড়া বোলিংয়ে হেরে গেল হায়দরাবাদ

ক্রীড়া ডেস্ক : চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৯তম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ৪০ রানে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

লো স্কোরিং ম্যাচে মুম্বাইয়ের বোলিংয়ের সামনে এদিন দাঁড়াতেই পারেনি সাকিববিহীন হায়দরাবাদ। আলজারি জোসেফের করা আইপিএলের ইতিহাসের সেরা বোলিংয়ে এদিন ধ্বসে পড়ে হায়দরাবাদের অভিজ্ঞ ব্যাটিং লাইনআপ।

হায়দরাবাদে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৬ রান জড়ো করে মুম্বাই ইন্ডিয়ান্স। ২টি চার ও ৪টি ছক্কায় ২৬ বলে ৪৬ রান করে অপরাজিত থাকেন কাইরন পোলার্ড। এছাড়া অন্যান্যদের মধ্যে উইকেটরক্ষক ব্যাটসম্যান ও ওপেনার কুইন্টন ডি কক ১৯, ঈশান কিষাণ ১৭ ও হার্দিক পান্ডিয়া ১৪ রান করেন।

সানরাইজার্স হায়দরাবাদের বোলাররা এদিনও বজায় রেখেছিলেন তাদের আঁটসাঁট বোলিং। দলের পক্ষে দুটি উইকেট শিকার করেন সিদ্ধার্থ কৌল। এছাড়া একটি করে উইকেট শিকার করেন। ভুবনেশ্বর কুমার, সন্দ্বীপ শর্মা ও মোহাম্মদ নবী।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৩৩ রানে দুই ওপেনার জনি বেয়ারস্টো ও ডেভিড ওয়ার্নারকে হারায় সানরাইজার্স হায়দরাবাদ। এরপর অল্প সময়ের মধ্যেই সাজঘরে ফেরেন বিজয় শঙ্কর, মানিশ পাণ্ডে, দীপক হুদারা। দলীয় ৬২ রানে পঞ্চম উইকেট হারানো দলটি ৮৮ রানে সপ্তম উইকেট হারায় এবং শেষমেশ গুটিয়ে যায় ৯৬ রানে, মাত্র ১৭.৪ ওভার ব্যাট করেই।

দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান আসে দীপকের ব্যাট থেকে। এছাড়া বেয়ারস্টো ও মানিশ ১৬, ওয়ার্নার ১৫ ও মোহাম্মদ নবী ১১ রান করেন। এদের ছাড়া আর কেউই নিজের ব্যক্তিগত রান সংখ্যাকে দুই অঙ্কের ঘরে নিয়ে যেতে পারেননি। ফলে ৪০ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতে নেয় সফরকারীর ভূমিকায় থাকা মুম্বাই ইন্ডিয়ান্স।

মুম্বাই ইন্ডিয়ান্সের পক্ষে আলজারি জোসেফ একাই শিকার করেন ছয়টি উইকেট। এছাড়া রাহুল চাহার দুটি উইকেট শিকার করেন। ৩.৪ ওভার বল করে ১২ রানের খরচায় আলজারির ৬ উইকেট শিকার আইপিএলের ইতিহাসের সেরা বোলিং ফিগার।

সংক্ষিপ্ত স্কোর

মুম্বাই ইন্ডিয়ান্স ১৩৬/৭ (২০ ওভার)
পোলার্ড ৪৬, ডি কক ১৯
সিদ্ধার্থ ৩৪/২, নবী ১৩/১

সানরাইজার্স হায়দরাবাদ ৯৬ (১৭.৪ ওভার)
দীপক ২০, বেয়ারস্টো ১৬
জোসেফ ১২/৬, চাহার ২১/২

ফল: মুম্বাই ইন্ডিয়ান্স ৪০ রানে জয়ী।

বিএম/রনী/রাজীব