বঙ্গবন্ধুর জীবনী লিখতে ট্রাস্টির অনুমোদন লাগবে না

বিএম ডেস্ক : এখন থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নির্ভর যেকোনো ধরণের নাটক নির্মাণ, লেখালেখি ও ক্রীড়ানুষ্ঠান অথবা টুর্নামেন্ট আয়োজনের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট’র কোনো প্রকার অনুমোদন নেওয়া লাগবে না বলে সিদ্ধান্ত নিয়েছে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট।

শনিবার (৬ এপ্রিল) সন্ধ্যায় ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় ট্রাস্টের চেয়ারপারসন বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ সিদ্ধান্ত নেয় ট্রাস্ট।

সভায় ট্রাস্টের সমাজ কল্যাণমূলক কর্মকাণ্ড পর্যালোচনা ও ট্রাস্টের বিভিন্ন প্রকল্পের কাজ আরও দ্রুততার সঙ্গে এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়। ১৫ আগস্টে বঙ্গবন্ধু পরিবারের শহিদ সদস্যদের নামে ১৩টি প্রতিষ্ঠানের নামকরণ ও মোট ৫০ হাজার ২০০ টাকা শিক্ষাবৃত্তির অনুমোদন দেওয়া হয় সভায়।

আগের সভায় গৃহীত বিভিন্ন সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি নিয়েও সভায় পর্যালোচনা করা হয় এবং বিভিন্ন উপ-কমিটির প্রতিবেদন উপস্থাপন করা হয়।

সভায় অন্যদের মধ্যে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাড. আনিসুল হক, বঙ্গবন্ধুর নাতি রেদোয়ান মুজিব সিদ্দিক ববি, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, নূর-ই-আলম লিটন চৌধুরী ও ট্রাস্টের সদস্যসচিব শেখ হাফিজুর রহমান সহ ট্রাস্টি বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে সভায় আলোচনার শুরুতেই ট্রাস্টের কোষাধ্যক্ষ এএম রফিকের মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়।

বিএম/রনী/রাজীব