লংগদুতে সন্ত্রাসীদের সাথে সেনাবাহিনীর গুলি বিনিময়

বিএম ডেস্ক : খাগড়াছড়ির লংগদুতে সেনা অভিযানের সময় সশস্ত্র সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় অস্ত্রসহ তিন জন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। শনিবার রাতে এই ঘটনা ঘটে।

খাগড়াছড়ি সেনা রিজিয়নের নেতৃত্বে ওই এলাকায় বিভিন্ন আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী দলের দৌরাত্ম্য রোধে সেনা, পুলিশ ও বিজিবির সমন্বয়ে গঠিত যৌথবাহিনী চিরুনী অভিযান শুরু চালাচ্ছে।

উদ্ধারকৃত অস্ত্র

গত ১৮ মার্চের হত্যাকান্ডের পর এই অভিযান আরো জোরালো হয়েছে। চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারসহ চাঁদাবাজি বন্ধ এবং অবৈধ অস্ত্র উদ্ধারে প্রায় প্রতিদিনই সন্ত্রাসীদের গোপন আস্তানায় হানা দিচ্ছে যৌথবাহিনী। এরই ধারাবাহিকতায় লংগদু উপজেলার রাজনগর কাট্টলী এলাকায় অভিযান চালানো হয়।

ইউপিডিএফ প্রসীত গ্রুপের একটি সশস্ত্র দল দীর্ঘদিন ধরে ওই এলাকা ব্যবহার করে তাদের সশস্ত্র কার্যক্রম পরিচালনা করে আসছিল বলে যৌথ বাহিনী জানতে পারে। রাত নয়টায় পানি পথে সন্ত্রাসীদের যাতায়াতের রাস্তায় ফাঁদ পাতে সেনাবাহিনীর অভিযান দলটি। এসময় সশস্ত্র সন্ত্রাসীদের সাথে সেনাবাহিনীর গোলাগুলি হয়।
সন্ত্রাসীরা নৌকা থেকে ঝাপিয়ে পালাবার চেষ্টা করলেও ঘটনাস্থল থেকে ১টি এসএমসি ও ৫টি বন্দুক এবং একজন আহতসহ মোট তিনজন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- পূর্ণদেব চাকমা (৩০), মঙ্গল কান্তি চাকমা (৩৫) ও নরেশ চাকমা (১৯)। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ এবং তল্লাশি কার্যক্রম চলছে।

বিএম/রনী/রাজীব