হেরেই চলেছে কোহলির বেঙ্গালুরু

বিএম ডেস্ক : বিরাট কোহলির নেতৃত্বে কি আর জয়ের দেখা হবে না বেঙ্গালুরুর? এমন প্রশ্ন এখন উঠতেই পারে! আসরে নিজেদের ষষ্ঠ ম্যাচেও যে পরাজয়ের মুখ দেখেছে দলটি!

রবিবার (৭ এপ্রিল) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২০তম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৪ উইকেটে হারিয়েছে দিল্লী ক্যাপিটালস।

বেঙ্গালুরুতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে স্বাগতিক দল। এদিনও দলের পক্ষে সর্বোচ্চ রান আসে অধিনায়ক বিরাট কোহলির ব্যাট থেকে, যদিও স্পর্শ করতে পারেননি অর্ধ-শতকের মাইলফলক।

৩৩ বলে ৪১ রান করে কোহলি বিদায় নেওয়ার পর মঈন আলী ছাড়া কারও ব্যাটই চওড়া হতে পারেনি। মঈন ৩২ রান করেন, এছাড়া আক্ষদ্বীপ নাথ ১৯ ও এবি ডি ভিলিয়ার্স ১৭ রান করেন।

দিল্লী ক্যাপিটালসের পক্ষে কাগিসো রাবাদা একাই শিকার করেন চারটি উইকেট। এছাড়া ক্রিস মরিস দুটি এবং অক্ষর পেটেল ও সন্দ্বীপ লামিচানে একটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে শিখর ধাওয়ানকে হারাতে হলেও পৃথ্বী শাও ও অধিনায়ক শ্রেয়াস আইয়ার রানের গতি সচল রাখেন। পৃথ্বী ২৮ রান করে বিদায় নেওয়ার পর কলিন ইনগ্রাম ও রিশাভ পান্টকে নিয়ে মারকুটে ব্যাটিং চালাতে থাকেন আইয়ার।

৫০ বলে ৬৭ রানের দারুণ এক ইনিংস খেলে তিনি ফেরেন সাজঘরে। দলের জয় এনে দিতে না পারলেও তার ইনিংসে ভর করেই দল পায় দারুণ জয়। যদিও শেষদিকে দ্রুত উইকেট হারিয়ে কিছুটা চাপ সৃষ্টি হয় দলটির ব্যাটিং অর্ডারে। তবে চাপ সামলে ৭ বল ও ৪ উইকেট হাতে রেখেই জয় পায় জয়।

অন্যান্যদের মধ্যে পৃথ্বী ২৮, ইনগ্রাম ২২ ও পান্ট ১৮ রান করেন। স্বাগতিক রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পক্ষে নভদ্বীপ সাইনি দুটি এবং একটি করে উইকেট শিকার করেন টিম সাউদি, পাওয়ান নেগি, মোহাম্মদ সিরাজ ও মঈন আলী।

সংক্ষিপ্ত স্কোর

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ১৪৯/৮ (২০ ওভার)
কোহলি ৪১, মঈন ৩২
রাবাদা ২১/৪, মরিস ২৮/২

দিল্লী ক্যাপিটালস ১৫২/৬ (১৮.৫ ওভার)
আইয়ার ৬৭, পৃথ্বী ২৮
সাইনি ২৪/২, সিরাজ ১৪/১

ফল: দিল্লী ক্যাপিটালস ৪ উইকেটে জয়ী।

বিএম/রনী/রাজীব