আন্তর্জাতিক বিমানের ইঞ্জিন বিকল : ঢাকার বদলে চট্টগ্রামে অবতরণ

বিমানের ইঞ্জিন বিকল

চট্টগ্রাম মেইল : ইঞ্জিন বিকল হওয়ায় বাংলাদেশ বিমান এয়ারলইন্সের আন্তর্জাতিক রুটে চলাচলরত একটি বিমান জরুরিভাবে চট্টগ্রামে অবতরণ করেছে।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে আজ বিকেল ৫টা ২০ মিনিটে বিমানটি জরুরি অবতরণ করে। তবে যাত্রীরা সবাই নিরাপদে রয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটের এই বিমানটি আজ সকালে ঢাকা থেকে রওনা হয়। দুপুরে ফিরতি ফ্লাইটটি ঢাকার উদ্দেশ্য চেংগী বিমানবন্দর ত্যাগ করেছে।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক কাজী খাইরুল কবির বিমানের ইঞ্জিন বিকল হওয়ার তথ্যটি নিশ্চিত করে বলেন, সিঙ্গাপুর থেকে ছেড়ে আসা বাংলাদেশ বিমানের বোয়িং- ৭৩৭-৮০০ বিমানটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণের কথা ছিল। ইয়াংগুনের আকাশসীমায় আসার পর ডান ইঞ্জিনে সমস্যা দেখা দেয় এবং এক পর্যায়ে বিকল হয়ে যায়।

পাইলটের রাডার বার্তা পাবার পরই চট্টগ্রাম বিমানবন্দরের কাছাকাছি থাকায় চট্টগ্রামে জরুরী অবতরণের নির্দেশ দেয়া হয়। অপর ইঞ্জিনের উপর ভর করে বিমানটি নিরাপদে অবতরণ করে। বিকাল ৫টা ২০ মিনিটের মধ্যে ফ্লাইটটি ১শ যাত্রী নিয়ে জরুরি অবতরণ করে।

এ ফ্লাইটে থাকা সকল যাত্রী নিরাপদে রয়েছে জানিয়েছেন তিনি বলেন, অল্প সময়ের মধ্যে বিকল হওয়া ইঞ্জিনটি মেরামত করে সকল যাত্রীকে ওই ফ্লাইটে ঢাকায় পাঠানো হবে।

এদিকে বিমানের ইঞ্জিন বিকলের খবর পেয়ে দুর্ঘটনার আশংকায় চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দরে আগে থেকেই প্রস্তুত ছিল ফায়ার সার্ভিস ও অ্যম্বুলেন্স।

বিএম/রাজীব সেন…

আরো খবর:: বিমানের টয়লেটে মিলল ১০ কোটি টাকা মুল্যের ২০০ সোনার বার