কলকাতার সহজ জয়

ক্রীড়া ডেস্ক : চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২১তম ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারিয়েছে শক্তিশালী কলকাতা নাইট রাইডার্স।

জয়পুরে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৩৯ রান জড়ো করে স্বাগতিক রাজস্থান রয়্যালস। দলের পক্ষে সর্বোচ্চ ৭৩ রান আসে আলোচিত অস্ট্রেলীয় ক্রিকেটার স্টিভ স্মিথের ব্যাট থেকে।

৫৯ বলের মোকাবেলায় ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে এই ইনিংস গড়েন তিনি। এছাড়া ৩৪ বলে ৩৭ রান করে জস বাটলার। আর কারও স্কোরই পৌঁছাইনি দুই অঙ্কের ঘরে।

কলকাতা নাইট রাইডার্সের পক্ষে হ্যারি গার্নি দুটি ও মুরালিকৃষ্ণ প্রসিদ কৃষ্ণ একটি উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে কলকাতা নাইট রাইডার্সকে দারুণ শুরু এনে দেন দলের দুই বিধ্বংসী ওপেনার ক্রিস লিন ও সুনীল নারাইন। ৯১ রানের উদ্বোধনী জুটি ভাঙে ৪৭ রান করে নারাইন বিদায় নিলে। তার আগে ৬টি চার ও ৩টি ছক্কায় ৪৭ রান করেন নারাইন। অর্থ শতক তুলে নেওয়ার একটু পর সাজঘরে ফেরেন লিনও। তার আগে ৩২ বলের মোকাবেলায় ৬টি চার ও ৩টি ছক্কায় তিনি করেন ঠিক ৫০ রান।

নারাইন ও লিনের বিদায়ের পর কলকাতার আর কোনো উইকেটের পতন ঘটাতে পারেননি রাজস্থানের বোলাররা। রবিন উত্থাপা ও শুভম্যান গিলের দায়িত্বশীল ব্যাটিং দলকে পৌঁছে দেয় জয়ের বন্দরে। উত্থাপার ১৬ বলে ২৬ ও গিলের ১০ বলে ৬ রানের ইনিংসে ভর করে ৩৭ বল ও ৮ উইকেট হাতে রেখ সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা নাইট রাইডার্স।

রাজস্থান রয়্যালসের পক্ষে দুটি উইকেটই শিকার করেন শ্রেয়াস গোপাল।

সংক্ষিপ্ত স্কোর

রাজস্থান রয়্যালস ১৩৯/৩ (২০ ওভার)
স্মিথ ৭৩, বাটলার ৩৭
গার্নি ২৫/২, কৃষ্ণ ৩৫/১

কলকাতা নাইট রাইডার্স ১৪০/২ (১৩.৫ ওভার)
লিন ৫০, নারাইন ৪৭, উত্থাপা ২৬*
গোপাল ৩৫/২

ফল: কলকাতা নাইট রাইডার্স ৮ উইকেটে জয়ী।