মালয়েশিয়ায় নিহত বাংলাদেশিদের পরিচয় মিলেছে

মালয়েশিয়ায় নিহত বাংলাদেশিদের পরিচয় মিলেছে

বিএম ডেস্ক : মালয়েশিয়ায় এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় বিদেশি শ্রমিকদের বহনকারী বাস খাদে পড়ে যে ছয় বাংলাদেশি নিহত হয়েছেন নাম জানিয়েছে মালয়েশিয়ার দৈনিক পত্রিকা বেরিতা হারিয়ান।

রবিবার রাতের ওই সড়ক দুর্ঘটনায় ছয় বাংলাদেশি ছাড়া নিহত হয়েছেন আরও পাঁচজন। তার মধ্যে যানটির চালকও আছেন। ওই দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩২ জন। আহতদের মধ্যে মালয়েশীয় ছাড়াও ১২ জন বাংলাদেশি, ১২ জন নেপালি, ১৪ জন ইন্দোনেশিয়ার নাগরিক রয়েছেন।

এরই মধ্যে নিহত ৬ বাংলাদেশীর পরিচয় পাওয়া গেছে।

তারা হলেন-

(১) মোহাম্মদ সোহেল।

(২) মোহাম্মদ মোমিন

(৩) আল আমিন

(৪) মোহাম্মদ রাকিব মোহসিন

(৫) মোহাম্মদ গোলাম

(৬) রাম চৌধুরী।

আহত বাংলাদেশিরা হলেন- নাজমুল হক (২১), মো. রজিবুল ইসলাম (৪৩), ইমরান হুসাইন (২১), জাহিদ হাসান (২১), শামিম আলি (৩২), মোহাম্মদ ইউনুস (২৭), মো. রাকিব (২৪)। তাদের মধ্যে প্রথম তিনজনকে সেরডং হাসপাতাল এবং পরের চারজনকে পুত্রজায়া হাসপাতালে নেয়া হয়। তাদের মধ্যে ইমরান হুসাইন, জাহিদ হাসান ও মো. রাকিব সামান্য আহত হওয়ায় তাদের চিকিৎসা দিয়ে হাসপাতাল ছাড়ার অনুমতি দেয়া হয়েছে।

কুয়ালালামপুর ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট জেলার পুলিশ প্রধান জুলকিফি আদমশাহ জানান, রাত ১১টার দিকের এই দুর্ঘটনায় ঘটনাস্থলে আট শ্রমিক এবং বাসচালক নিহত হন। পরে সেরডং এবং পুত্রজায়া হাসপাতালে নেয়ার পর মারা যান আরও দুইজন।

জুলকিফি বলেন, বাসটিতে ৪৩ জন যাত্রী ছিল। তারা মাসকার্গোয় চুক্তিভিত্তিক কাজ করতো। আহতদের সেরডাং, পুত্রজায়া, বানটিং এবং কাজাংয়ের হাসপাতালে পাঠানো হয়েছে। এরই মধ্যে পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে বলেও জানান তিনি।

বিএম/রনী/রাজীব