রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেনের নাম ঠিক করবেন প্রধানমন্ত্রী

বিরতিহীন

বিএম ডেস্ক : রাজশাহী থেকে ঢাকা রুটে চলাচল শুরু করতে যাওয়া বিরতিহীন আন্তনগর ট্রেন এর নাম এখনো ঠিক না হলেও চূড়ান্ত হবে দুয়েকদিনের মধ্যেই। এই ট্রেন চালু নিয়ে প্রস্তাবনাগুলোও চূড়ান্ত করার প্রক্রিয়া চলছে।

রাজশাহী-ঢাকা নতুন বিরতিহীন ট্রেনের নাম নির্ধারণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার বিকেলে রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

রবিবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় চালুর অপেক্ষায় থাকা রাজশাহী-ঢাকা সরাসরি ট্রেনটির প্রস্তাবিত নামসহ সংশ্লিষ্ট বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেন তারা।

প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে রেলমন্ত্রী,মেয়র লিটন ও বিজিএমইএ সভাপতি রুবানা হক

এ ব্যাপারে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন জানান, ‘ট্রেনের নাম, চলাচলের সময়সূচি ও উদ্বোধনের তারিখ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়। প্রধানমন্ত্রী দুয়েকদিনের মধ্যে ট্রেনের নাম ঠিক করে দেবেন’।

তিনি আরও বলেন, ‘এছাড়া প্রধানমন্ত্রীর সঙ্গে পদ্মা নদীতে ভারত ও বাংলাদেশের যৌথভাবে খনন, রাজশাহীতে আন্তর্জাতিক নৌবন্দর গড়ে তোলাসহ আরও বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। প্রধানমন্ত্রী আগামীতেও রাজশাহীর উন্নয়নে পাশে থাকার আশ্বাস দিয়েছেন’।

মেয়র বলেন, দীর্ঘদিনের দাবি পূরণে পয়লা বৈশাখ থেকে রাজশাহী-ঢাকা একটি বিরতিহীন ট্রেন চালুর প্রস্তুতি নিয়েছে সরকার। সম্প্রতি প্রধানমন্ত্রী এই ট্রেন চালুর অনুমোদন দেন। এ জন্য প্রধানমন্ত্রীকে রাজশাহীবাসীর পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।

বিএম/রনী/রাজীব