শাহআমানতে আবারো ৬ কোটি টাকার স্বর্ণ : বিমান যাত্রী আটক

চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম শাহআমানত বিমান বন্দরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের টয়লেট থেকে ২শ স্বর্ণবার উদ্ধার হওয়ার ২৪ ঘন্টা না পেরুতেই আবারো ৬ কোটি টাকা মূল্যের ৯৬টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক বিভাগের কর্মকর্তারা। এ ঘটনায় এক বিমান যাত্রীকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

আজ মঙ্গলবার বেলা ১১টার সময় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে দুবাই থেকে আসা ওই যাত্রীর ব্যাগ তল্লাশী করে স্বর্ণবারগুলো উদ্ধার করা হয়। এর আগে সকাল ১০টার সময় বাংলাদেশ বিমানের বিজি-১২২ ফ্লাইটে করে চট্টগ্রাম বিমান বন্দরে নামেন।

স্বর্ণ উদ্ধার ও যাত্রী আটকের তথ্য নিশ্চিত করেছেন শাহ আমানত বিমানবন্দরের শুল্ক বিভাগের উপ কমিশনার নুর উদ্দিন মিলন। তিনি বলেন, বাংলাদেশ বিমানের ফ্লাইটিটিতে বিপুল স্বর্ণ নিয়ে এক যাত্রী চট্টগ্রামে আসছে তথ্য পেয়ে বিমানটি শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণের পর ওই যাত্রীকে চ্যালেঞ্জ করে শুল্ক বিভাগের কর্মকর্তারা।

পরে তার ব্যাগ তল্লাশী করে ১১ কেজি ২০০ গ্রাম ওজনের ৯৬ টি সোনার বার উদ্ধার করা হয়। প্রায় ৬ কোটি টাকার স্বর্ণ বহনের অভিযোগে যাত্রী দিদারুল আলমকে আটক করা হয়। আটক দিদারের বাড়ি চট্টগ্রামের রাউজান উপজেলার বাসিন্দা জানিয়ে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বললেন এই কর্মকর্তা।

এর আগে গতকাল ৮ এপ্রিল সোমবার সকাল ১০টার দিকে বাংলাদেশ বিমান এয়ারলাইনসের বিজি১২৮ ফ্লাইটের টয়লেট থেকে ২শ পিস স্বর্ণবার উদ্ধার করে কাস্টমস শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা।

উদ্ধারকৃত স্বর্ণের ওজন ২২ কেজি ৪শ’ গ্রাম। গতকাল স্বর্ণ উদ্ধারের ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য একজন টেকনিশিয়ান ও একজন ক্লিনারকে আটক করা হয়েছে।

বিএম/রাজীব…

আরো খবর : বিমানের টয়লেটে মিলল ১০ কোটি টাকা মুল্যের ২০০ স্বর্ণের বার