কোতোয়ালিতে ছোরাসহ দুই ছিনতাইকারী আটক : টাকা উদ্ধার

চট্টগ্রাম মেইল : ব্যাংক থেকে উত্তোলনের পর এক ব্যক্তির টাকা ছিনতাই করে পালানোর সময় ছিনতাইকারী গ্রুপের ২ সদস্যকে আটক করেছে কোতোয়ালি থানা পুলিশ।

গতকাল সন্ধ্যার সময় কোতোয়ালী থানা জমিয়তুল ফালাহ মসজিদ (বড় মসজিদ) এর পশ্চিম গেইটের সামনে টাকা ছিনতাই করে পালানোর সময় স্থানীয়দের সহযোগীতায় পুলিশ তাদের আটক করে। তাদের কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত ছোড়া ও ছিনতাইকৃত এক লক্ষ ৮৯ হাজার ৫শ টাকার মধ্যে এক লক্ষ টাকা উদ্ধার করা হয়। বাকি টাকা নিয়ে ছিনতাইকারী গ্রুপের অপর সদস্য পালিয়ে গেছে জানালেন পুলিশ।

আটক দুই ছিনতাইকারী হলো নোয়াখালি সুধারাম থানা বুরাকান্দির মৃত মো.মোস্তাফার ছেলে মামুনুর রশিদ (৩১) ও চট্টগ্রামের সাতকানিয়া কড়াইয়া নগর মেম্বার বাড়ির মনির আহমেদের ছেলে শহিদ আলম প্রকাশ শহীদ (৩০)।

কোতোয়ালি থানার ওসি মো.মোহসিন জানান, আটক দুজনই ছিনতাইকারী চক্রের সদস্য। তারা জুবিলী রোড, লালখান বাজার, মুরাদপুর, ২নং গেইট, টাইগারপাস, জিইসি মোড়সহ চট্টগ্রাম মহানগরের গুরুত্বপূর্ণ এলাকায় ব্যাংকে টাকা উত্তোলন করতে আসা সাধারণ মানুষকে টার্গেট করে সুযোগ বুঝে তাদের টাকা পয়সা ছিনতাই করে থাকে।

গতকাল দুপুর ৩টার সময় পারভেজ নামে এক ব্যক্তি ঢাকা ব্যাংক হতে টাকা উত্তোলনের পর তার পিছু নেই তারা। কোতোয়ালি নির্জন এলাকায় তার পথ গতিরোধ করে ছোরার ভয় দেখিয়ে তার কাছ থেকে এক লক্ষ ৮৯ হাজার ৫শ টাকা ছিনতাই করে পালিয়ে যাবার চেষ্টা করে। পরে তার চিৎকারে স্থানীয়রা এবং পুলিশের টহল টিম দুই ছিনতাকারীকে আটক করে। তবে এক ছিনতাইকারী পালিয়ে যায়।

ওসি এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে জানিয়ে ছিনতাইকারী চক্রের পালিয়ে যাওয়া সদস্যকে গ্রেফতারে এবং বাকি টাকা উদ্ধারে পুলিশের চেষ্টা অব্যাহত রয়েছে বললেন।

বিএম/রাজীব