সেবা সপ্তাহ প্রথম দিনে সীতাকুণ্ডে ৬ লক্ষ টাকা কর আদায়

সীতাকুণ্ডে ৬ লক্ষ টাকা কর আদায়

সীতাকুণ্ড প্রতিনিধি : সপ্তাহব্যাপী ভূমি সেবা সাপ্তাহের প্রথম দিনে সীতাকুণ্ড উপজেলায় ৫ লক্ষ ৮৬ হাজার টাকার ভূমি উন্নয়ন কর আদায় হয়েছে। ” রাখব নিস্কন্টক জমি,বাড়ি, করব সবাই ই-নামজারি,” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভূমি ব্যবস্থাপনা দক্ষতা বৃদ্ধি এবং গতিশীলতা আনয়নের লক্ষ্যে সীতাকুণ্ড উপজেলায় ভূমি সেবা সপ্তাহ উদ্ভোধন করা হয়।

এ উপলক্ষে বুধবার (১০ এপ্রিল) উপজেলায় ভূমি শোভাযাত্রা, আলোচনা, সেমিনার, প্রশিক্ষণ, ভূমি বিষয়ক পরামর্শ সেবা, গণ শুনানী, তাৎক্ষনিক সেবাসহ সপ্তাহ ব্যাপি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

প্রথমদিনে কুমিরা ভূমি অফিসে তিনলক্ষ ৫১ হাজার, ভাটিয়ারীতে একলক্ষ, তেরিয়ালে ৭৫ হাজার এবং উপজেলা সদর ভূমি অফিসে ৬০ হাজার টাকার ভূমি উন্নয়ন কর আদায় করা হয়েছে।

এব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুল হক বলেন, সেবা সপ্তাহ উপলক্ষে প্রথম দিনে ৫ লক্ষ ৮৬ হাজার টাকার ভূমি কর জনগন প্রদান করেছেন, আশা করা হচ্ছে পুরো সপ্তাহে জনসাধারণ আরো ব্যাপকহারে ভূমি কর পরিশোধ করতে উৎসাহিত হবেন।

তিনি বলেন, সাধারণ মানুষ এক সময় ভূমি অফিসের নাম শুনলে ভয় পেতো, মানুষ এখন অনেক সচেতন হয়েছেন,এখন উৎসাহিত হয়ে কর আদায় করছেন। সরকার ভূমি সেবা জনগণের দোরগোড়ায় পৌছে দিতে ই-সেবা চালু করেছে যার ফলে তাৎক্ষণিকভাবে যে কেউ চাইলে ঘরে বসে ই-সেবা গ্রহণ করতে পারবেন।

বিএম/কামরুল ইসলাম দুলু/রাজীব…