বিফলে রাহুলের সেঞ্চুরী, মুম্বাইয়ের দুর্দান্ত জয়

ক্রীড়া ডেস্ক : চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২৪তম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে ৩ উইকেটে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। হাই স্কোরিং ম্যাচে মুম্বাই জয় নিশ্চিত করে ইনিংসের শেষ বলে।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৭ রান জড়ো করে কিংস ইলেভেন পাঞ্জাব। উদ্বোধনী জুটিতে ১১৬ রানের দারুণ এক পার্টনারশিপ গড়েন লোকেশ রাহুল ও ক্রিস গেইল।

৬৩ রান করে গেইল সাজঘরে ফিরলে ভাঙে সেই জুটি। তার ৩৬ বলের ইনিংসে ছিল ৩টি চার ও ৭টি ছক্কা। গেইল ব্যর্থ হলেও শতক তুলে নিতে ভুল করেননি রাহুল। ৬৪ বলের মোকাবেলায় ৬টি করে চার ও ছক্কার সাহায্যে ঠিক ১০০ রান করেই অপরাজিত থাকেন তিনি।

মুম্বাই ইন্ডিয়ান্সের পক্ষে হার্দিক পান্ডিয়া দুটি এবং জেসন বেহরেনডর্ফ ও জাসপ্রিত বুমরাহ একটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে স্বাগতিক মুম্বাই ইন্ডিয়ান্স ৬২ রানেই হারিয়ে ফেলে ৩ উইকেট। রোহিত শর্মার অনুপস্থিতিতে এই ম্যাচে দলের নেতৃত্বে ছিলেন কাইরন পোলার্ড, যিনি নেন দলকে জেতানোর দায়িত্বটাও।

অন্য ব্যাটসম্যানদের ছোট ছোট ইনিংসকে কাজে লাগিয়ে এক প্রান্ত আগলে রাখা পোলার্ডই দলের জয়ের ভিত গড়ে দেন। মাত্র ৩১ বলের মোকাবেলায় ৩টি চার ও ১০টি ছক্কার ঝড়ো ইনিংসে ৮৩ রান করে পোলার্ড আউট হওয়ার পর মুম্বাইয়ের জন্য ম্যাচ কঠিন হয়ে উঠলেও শেষ বলে নিশ্চিত হয় ৩ উইকেটের জয়।

অন্যান্যদের মধ্যে ওপেনার ও উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক ২৪, সূর্যকুমার যাদব ২১, হার্দিক পান্ডিয়া ১৯ ও আলজারি জোসেফ অপরাজিত ১৫ রান করেন।

কিংস ইলেভেন পাঞ্জাবের পক্ষে মোহাম্মদ শামি শিকার করেন তিনটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

কিংস ইলেভেন পাঞ্জাব ১৯৭/৪ (২০ ওভার)
রাহুল ১০০*, গেইল ৬৩
হার্দিক ৫৭/২, বেহরেনডর্ফ ৩৫/১

মুম্বাই ইন্ডিয়ান্স ১৯৮/৭ (২০ ওভার)
পোলার্ড ৮৩, ডি কক ২৪, সূর্যকুমার ২১
শামি ২১/৩, অশ্বিন ৩৭/১

ফল: মুম্বাই ইন্ডিয়ান্স ৩ উইকেটে জয়ী।

বিএম/রনী/রাজীব