ভুয়া প্রশ্নসহ র‌্যাবের হাতে প্রতারক আটক

ভুয়া প্রশ্নপত্রসহ প্রতারক আটক

চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের পটিয়া উপজেলা থেকে চলমান এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নসহ মো. কাইয়ুম উদ্দিন (২০) নামে এক প্রতারককে আটক করেছে র‌্যাব-৭ এর সদস্যরা। বুধবার রাত পৌনে ১২টার সময় উপজেলার উত্তর বাকখাইন এলাকার একটি বাড়ী থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. মাশকুর রহমান জানান, কাইয়ুম কতিপয় প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য। চলমান এইচএসসি-২০১৯ পরীক্ষার বোর্ড কর্তৃক অনুষ্টিত প্রশ্নপত্র পরীক্ষা শুরু হওয়ার পূর্বে মোবাইল ফোনের মাধ্যমে সরবরাহ করে বিকাশের মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিতে সামাজিক যোগাযোগ মাধ্যমকে বেঁচে নেন। এ ধরনের একাধিক অভিযোগ পেয়ে কাইয়ুমের গ্রামের বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটকের সময় তার কাছ থেকে উদ্ধার করা মোবাইল ফোন ও সিম কার্ড দিয়ে ব্যবহৃত ফেসবুক ম্যাসেঞ্জার, হোয়াটসআপ ও ইমোতে ভুয়া প্রশ্নপত্র বিনিময়ের সত্যতা পাওয়া যায়।

মো. মাশকুর রহমান জানান কাইয়ুমের দেয়া তথ্যমতে পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। এছাড়া আটককৃত কাঈয়ুমের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য পটিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএম/রাজীব…