নুসরাত হত্যায় কেউ ছাড় পাবে না : প্রধানমন্ত্রী

নুসরাত হত্যায় প্রধানমন্ত্রী

বিএম ডেস্ক : ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় জড়িত কেউ ছাড় পাবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের দৃষ্টান্ত মূলক শাস্তি দেওয়া হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

শুক্রবার (১২ এপ্রিল) বিকালে গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন,‘এই জগন্য কাণ্ডের নিন্দা জানানোর ভাষা আমার নেই। আমরা চেষ্টা করেছিলাম মেয়েটিকে বাঁচানোর। সিঙ্গাপুরে পাঠাতে চেয়েছিলাম। সেখানকার চিকিৎসকদের সঙ্গে কথা বলে, তাদের সঙ্গে পরামর্শ করে এখানে চিকিৎসা চলেছে। সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার মতো অবস্থায় ছিল না। কিন্তু দুর্ভাগ্য, মেয়েটিকে আর বাঁচানো গেল না।’

তিনি হুশিয়ারি দিয়ে বলেন,‘বিনা কারণে মেয়েটিকে হত্যা করা হলো। এর সঙ্গে জড়িত কাউকে ছাড়ব না। দৃষ্টান্তমূলক শাস্তি তাদের পেতেই হবে।’

প্রধানমন্ত্রী উল্লেখ করেন সরকারবিরোধী আন্দোলনের সময় বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাসের কথাও। প্রধানমন্ত্রী জানান, বিএনপি জামাত এমন মানুষকে পুড়িয়ে মেরেছে। পাকিস্তানিরাও এ ধরনের আগুন সন্ত্রাস চালাতো। তারা বস্তিতে এসে আগুন দিতো। লোকজন বেরিয়ে এলে গুলি করে মারত।

বৈঠকে উপদেষ্টা পরিষদ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, এইচ টি ইমাম, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সৈয়দ রেজাউল রহমান, ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, প্রফেসর আব্দুল খালেদ, প্রফেসর হামিদা বানু, মুকুল বোস, অ্যাম্বাসেডর জমির, মশিউর রহমান, মহীউদ্দিন খান আলমগীরসহ অন্যরা।

বিএম/রনী/রাজীব