ত্রিদেশীয় সিরিজের জন্য ওয়েস্ট ইন্ডিজ দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের আগে আর একটি মাত্র সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। ত্রিদেশীয় সেই সিরিজে স্বাগতিক আয়ারল্যান্ডের পাশাপাশি অন্য দলটা হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ।

বিশ্বকাপের ঠিক আগে সিরিজটাকে মেগা আসরের ভালো প্রস্তুতি হিসেবেই দেখছে বাংলাদেশ দল। কিন্তু সিরিজের জন্য দল ঘোষণা করতে গিয়ে ক্যারিবিয়ানরা কিছুটা কৌশলী ভূমিকা নিয়েছে বলা যায়। বিশ্বকাপ শুরুর আগে ক্লান্তি ও ইনজুরির কথা মাথায় রেখে ক্রিস গেইলসহ মূল দলের বেশ কিছু খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড।

এদিকে বিশ্বকাপ যেমন কাছে এসে পড়ছে, তেমনি বাড়ছে গুঞ্জনের পরিমাণ। তেমনি এক গুঞ্জন মতে দেশের অন্যতম কিছু হার্ডহিটারকে দেখা যেতে পারে উইন্ডিজ বিশ্বকাপ স্কোয়াডে৷

আগামী ৫ মে থেকে শুরু হবে ত্রিদেশীয় সিরিজটি।

ইতোমধ্যে এ লক্ষ্যে প্রধান কোচকেও ছাঁটাই করেছে দেশটির ক্রিকেট বোর্ড। তবে ত্রিদেশীয় সিরিজের জন্য যে দল তারা ঘোষণা দিয়েছে, সেটা যেন মাথাবিহীন দেহের মতো। কারণ আমরা জানি, মাথা ছাড়া পুরো দেহই অচল। ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াডে তেমনিভাবে নেই মাথাতুল্য গেইল, ডিজে ব্রাভো, রাসেলরা। এদিকে তাঁদের সাথে বিশ্রাম দেওয়া হয়েছে শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল, কার্লোস ব্র্যাথওয়েটকে। সবমিলিয়ে, বিশ্বকাপের আগে অনভিজ্ঞ আর অভিজ্ঞদের এক মিশেলেই শেষ প্রস্তুতি সারবে ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ ও আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের উইন্ডিজ দলঃ
জেসন হোল্ডার (অধিনায়ক), জন চ্যাম্পবেল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, সুনিল অ্যামব্রিস, রেমন্ড রেইফার, ফ্যাবিয়ান অ্যালেন, অ্যাশলে নার্স, রোস্টন চেজ, শন ডওরিচ এবং জোনাথন কার্টার।

বিএম/রনী/রাজীব