নুসরাত হত্যা প্রমাণ করে আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে : মওদুদ

বিএম ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যা প্রমাণ করে যে দেশে আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। মানুষ অসহায় হয়ে পড়েছে।

তিনি বলেন, নুসরাত হত্যার বিচার দ্রুতবিচার ট্রাইব্যুনালে হওয়া উচিৎ। এর দৃষ্টান্তমূলক শাস্তি না হলে সমগ্র নারী জাতির প্রতি অবমাননা হবে।

শনিবার (১৩ এপ্রিল) বিকেল সোয়া ৫টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল নুসরাতের বাড়ি যায়।

মওদুদ আহমদ বলেন, ‘আমরা নির্বাক, নৃশংস এ হত‌্যাকাণ্ডের প্রতিবাদ করার মতো কোনো ভাষা আমাদের নেই। সমাজে নৈতিকতার চরম অবক্ষয় হয়েছে, নুসরাত হত‌্যাকাণ্ড তার একটি ন‌্যাক্কারজনক দৃষ্টান্ত।’

মওদুদ বলেন, সরকার পুলিশকে বিরোধীদল দমন-পীড়নে ব্যস্ত রেখেছে। সে কারণে তারা দেশের মানুষের জন্যও ভালো কিছু করছে না। আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে ভূমিকা রাখতে পারছে না। মাদ্রাসাছাত্রী নুসরাতের হত্যাকাণ্ড প্রমাণ করে যে, দেশে আইন-শৃঙ্খলার চরম অবনতি হয়েছে। মানুষ অসহায় হয়ে পড়েছে।

প্রতিনিধি দলে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, আব্দুল আউয়াল মিন্টু, বরকত উল্যাহ বুলু, যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান, নির্বাহী সদস্য আবদুল লতিফ জনি, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায়, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রেহানা আক্তার রানু প্রমুখ।

তাদের সঙ্গে ছিলেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আবু তাহের, সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন মিস্টারসহ স্থানীয় নেতারা।

এ সময় তারা নুসরাতের বাবা-মা ও স্বজনদের সমবেদনা জানান এবং পরে কবর জিয়ারত করেন।

বিএম/রনী/রাজীব