বাটলারের দুর্দান্ত ব্যাটিংয়ে রাজস্থানের সহজ জয়

ক্রীড়া ডেস্ক : ইংলিশ ব্যাটসম্যান জস বাটলারের দুর্দান্ত ব্যাটিংয়ের চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২৭তম ম্যাচে স্বাগতিক মুম্বাই ইন্ডিয়ান্সকে ৪ উইকেটে হারিয়েছে রাজস্থান রয়্যালস।

হাই ভোল্টেজ ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় রাজস্থান রয়্যালস। ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৭ রান জড়ো করে মুম্বাই ইন্ডিয়ান্স।

অধিনায়ক রোহিত শর্মা ও উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক দলকে এনে দিয়েছিলেন দারুণ শুরু। উদ্বোধনী জুটিতে দুজনে যোগ করেন ৯৬ রান। ৩২ বলে ৪৭ রান করে রোহিত বিদায় নিলে ভাঙে উদ্বোধনী জুটি। ডি কক অর্ধ শতক তুলে নিলেও রান সংখ্যাকে তিন অঙ্কে নিয়ে যেতে পারেননি। ৬টি চার ও ৪টি ছক্কায় ৫২ বলে ৮১ রান করেন ডি কক।

এছাড়া অন্যান্যদের মধ্যে হার্দিক পান্ডিয়া ১১ বলে ২৮ ও সূর্যকুমার যাদব ১০ বলে ১৬ রান করেন।

রাজস্থান রয়্যালসের পক্ষে জফরা আর্চার একাই শিকার করেন তিনটি উইকেট। এছাড়া একটি করে উইকেট শিকার করেন ধবল কুলকার্নি ও জয়দেব উনাদকাট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে রাজস্থান রয়্যালসও পায় দারুণ শুরু। ২১ বলে ৩৭ রানের ঝড়ো ইনিংস খেলে ওপেনার আজিঙ্কা রাহানে বিদায় নিলেও দলের হাল ধরে রাখেন জস বাটলার ৮টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ৪৩ বলে ৮৯ রান করে তিনি যখন বিদায় নিচ্ছে, দলের জয় তখন অনেকটাই নিশ্চিত।

শেষদিকে শ্রেয়াস গোপালের প্রচেষ্টায় চাপ সামলে জয়ের লক্ষ্যে পৌঁছায় রাজস্থান রয়্যালস। ৪ উইকেট ও ৩ বল হাতে রেখেই দলটি পৌঁছে যায় জয়ের বন্দরে।

সংক্ষিপ্ত স্কোর

মুম্বাই ইন্ডিয়ান্স ১৮৭/৫ (২০ ওভার)
ডি কক ৮১, রোহিত ৪৭, পান্ডিয়া ২৮
আর্চার ৩৯/৩, উনাদকাট ৩৬/১, কুলকার্নি ৩৮/১

রাজস্থান রয়্যালস ১৮৮/৬ (১৯.৩ ওভার)
বাটলার ৮৯, রাহানে ৩৭, স্যামসন ৩১
পান্ডিয়া ৩৪/৩, বুমরাহ ২৩/২

ফল: রাজস্থান রয়্যালস ৪ উইকেটে জয়ী।

বিএম/রনী/রাজীব