কলকাতাকে উড়িয়ে দিল চেন্নাই

ক্রীড়া ডেস্ক : কলকাতার দেয়া ১৬২ রানের লক্ষ্য খেলতে নেমে রায়না ও জাদেজার দুর্দান্ত ব্যাটিংয়ে শেষ ওভারে লক্ষ্য পৌঁছে যায় চেন্নাই। দলের গুরুত্বপূর্ন সময়ে ১৭ বলে ৩১ করে জিতিয়ে মাঠ ছাড়েন জাদেজা। এছাড়া রায়নার ব্যাট থেকে আসে ৫৮ রান।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ২৯ রানে ওয়াটসনের উইকেট হারিয়ে চাপে পড়ে চেন্নাই। এরপর রায়না কে নিয়ে বড় জুটি গড়তে ব্যর্থ হন ডু প্রেসিস। দলীয় ৪৪ ও ব্যক্তিগত ১৬ বলে ২৪ করে নারিনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন তিনি।

চারে খেলতে নামা রাইডু বেশিক্ষন ঠিকতে পারেন নি। দলীয় ৬১ রানে রাইডুর উইকেট হারিয়ে আবারও চাপে পড়ে চেন্নাই। এরপর কেদার জাদব ১২ বলে ২০ করে আউট হলে মাঠে নামেন চেন্নাই অধিনায়ক এমএস ধোনি।

রায়না কে নিয়ে ৪০ রানের জুটি গড়ে বিপদ সামালদেন তিনি। ধোনি ১৬ করে বিদায় নিলে ওপর প্রান্ত আগলে রেখে ফিফটি তুলে নেন রায়না। শেষদিকে জাদেজা ও রায়নার ২৪ বলে ৪১ রানের জুটিতে কলকাতা উড়িয়ে দিয়েছে চেন্নাই

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে দলকে ভালে শুরু এনে দেন কলকাতার দুই ওপেনার সুনীল নারিন ও ক্রিস লিন। দুজনের ৩৮ রানের জুটি ভাঙ্গেন স্যান্টনার। এরপর রানা কে নিয়ে ৪২ রানের জুটি গড়েন ক্রিস লিন। রানা ২১ রান করে বিদায় নেবার পর রবিন উথাপ্পা তার পরের বলেই আউট হয়ে সাজঘরে ফিরেন।

দীনেশ কার্তিক কে নিয়ে বিপদ সামাল দেন ক্রিস লিন। দুজনের ব্যাট থেকে আসে ৪২ রান। ক্রিস লিন ৫১ বলে ৮২ রান করে আউট হন। ক্রিস লিনের বিদায়ের পর আর কেউ দাড়াতে পারেন নি দুর্দান্ত ফর্মে থাকা রাসেল ৪বলে ১০ রান করে ইমরান তাহিরের বলে আউট হন।

শেষদিকে শুভমান গিলের ১৫ রানে ১৬১ রানের সংগ্রহ পায় কলকাতা। চেন্নাইয়ের হয়ে আজ সেরা বোলার ইমরান তাহির নেন ২৭ রানে ৪ উইকেট। শর্দার ঠাকুর নেন ২টি ও স্যান্টনার নেন ১টি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

কলকাতা নাইট রাইডার্স ১৬১/৮ (২০ ওভার)
লিন ৮২, রানা ২১, কার্তিক ১৮
তাহির ২৭/৪, শার্দূল ১৮/২

চেন্নাই সুপার কিংস ১৬২/৫ (১৯.৪ ওভার)
রায়না ৫৮, জাদেজা ৩১, ডু প্লেসিস ২৪
নারাইন ১৯/২, চাওলা ৩২/২

ফল: চেন্নাই সুপার কিংস ৫ উইকেটে জয়ী।