দেশের চলমান উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখার আহ্বান প্রধানমন্ত্রীর

বিএম ডেস্ক : দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবনে সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময় কালে দেশের চলমান উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন।

পহেলা বৈশাখ উপলক্ষে রোববার (১৪ এপ্রিল) গণভবনে দলীয় নেতা-কর্মী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে বাংলা নববর্ষ ১৪২৬-এর শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বাংলা নতুন বছর উপলক্ষে দলীয় সভাপতি শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে গণভবনে যান আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা-কর্মীসহ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। এসময় প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান তারা।

তাদের উদ্দেশে দেয়া শুভেচ্ছা বক্তব্যে নতুন বাংলা বছর বাঙালির জীবনে সুখ-সমৃদ্ধ বয়ে আনবে আশা প্রকাশ শেখ হাসিনা বলেন, নতুন এই বছরে জাতির পিতার জন্মশত বার্ষিকী ও দেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করবে বাংলাদেশ।

আগামীতে বাংলাদেশ বিশ্বে উন্নত সমৃদ্ধশালী দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে উল্লেখ করে প্রধানমন্ত্রী উন্নয়নের এই অগ্রগতি অব্যাহত রাখতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

শেখ হাসিনা বলেন, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের মধ্য দিয়ে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলবো। ইনশাআল্লাহ দেশকে সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে সক্ষম হবো। আর সে লক্ষ্য নিয়েই সরকার কাজ করে যাচ্ছে।

সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানস্থলে এলে পর পর কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের এসো এসো হে বৈশাখ, আনন্দলোকে মঙ্গলালোকে, আলো আমার আলো এবং সলিল চৌধুরীর ধিতাং ধিতাং বোলেসহ বেশ কয়েকটি গান সমবেত কণ্ঠে পরিবেশন করা হয়।

পরে সংক্ষিপ্ত বক্তব্যে দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানান এবং সবার জন্য শুভ কামনা করেন প্রধানমন্ত্রী।

গণভবনে আসা অতিথিদের মুড়ি, মুড়কি, মিষ্টান্নসহ বিভিন্ন ধরনের বাঙালি ঐতিহ্যের খাবার দিয়ে আপ্যায়ন করা হয়।

বিএম/রনী/রাজীব