বর্ষবিদায় ও বর্ষবরণ : ১১শ রোগীকে ফ্রি চিকিৎসা দিল চট্টগ্রামস্থ ডাবুয়া সমিতি

১১শ রোগীকে ফ্রি চিকিৎসা দিল চট্টগ্রামস্থ ডাবুয়া সমিতি

চট্টগ্রাম মেইল : বাংলা পুরনো বর্ষকে বিদায় জানিয়ে নতুন বছরকে বরণ করে নিতে সেবা মূলক কর্মকান্ডের মধ্য দিয়েই নববর্ষকে স্বাগত জানিয়েছে চট্টগ্রামস্থ রাউজান ডাবুয়া সমিতি। ১৪ এপ্রিল রবিবার সকাল থেকে দিনব্যাপী আয়োজনে ফ্রি চক্ষু চিকিৎসা ও ব্লাড গ্রুপ নির্ণয়সহ প্রায় ১১শ গরীব নিরীহ সাধারণ মানুষকে বিভিন্ন রোগের সেবা প্রদান করে সমিতি। তাদের এ আয়োজনে সর্বাত্মক সহযোগীতা করেন লায়ন চক্ষু হাসপাতাল।

ডাবুয়া সমিতি চট্টগ্রাম মহানগর ও লায়ন্স চক্ষু হাসপাতালের যৌথ আয়োজনের সেবামূলক এ কার্যক্রমের উদ্বোধক ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. চৌধুরী চিরঞ্জীব বড়ুয়া।

প্রধান অতিথি ছিলেন রাউজান উপজেলা পরিষদ চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল।

বিশেষ অতিথি ছিলেন ২নং ডাবুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান চৌধুরী।

তাছাড়া সমিতির আহবায়ক সাইফুদ্দিন চৌধুরী সাবুর সভাপতিত্বে ফ্রি চিকিৎসা কার্যক্রমে অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডা. জামাল উদ্দিন। সমস্থ অনুষ্টানটি পরিচালনা করেন সমিতির সদস্য সচিব আসাদ রসুল চৌধুরী রানা।

দিক নির্দেশনা ও সেবামূলক কার্যক্রম তদারকিতে ছিলেন সমিতির যুগ্ম আহবায়ক মো. সেলিম, সনজিব দে বাবু, কনক বড়ুয়া, যুগ্ম সচিব মো. সেলিম উদ্দিন, প্রিয়তোষ চৌধুরী, সুমন মহাজন, শিমুল দে, রাজীব দে, মোজাহেলুল ইসলাম, রাসেল চৌধুরী, সুজন সেন, লাভলু দে সদস্য মোহাম্মদ আসাদ, মো. আযাদ ও নাজিম উদ্দিন।

চক্ষু চিকিৎসা, ব্লাড গ্রুপিং, ডায়েবেটিক পরীক্ষা, ব্লাড পেশার এবং শিশুরোগ ও নারী বিষয়ক নানা জটিলতার প্রাথমিক ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয় দিনব্যাপী এ আয়োজনে। এর মধ্যে শুধুমাত্র ৬শ রোগী চিকিৎসা নিয়েছেন চক্ষু বিষয়ক নানা রোগের।

২০ জনকে চিহ্নিত করা হয় অপারেশনের জন্য। এ ২০ জনের অপারেশন খাতে সম্পূর্ণ ব্যয় সমিতি থেকে বহন করা হবে বলে জানিয়েছেন সমিতির নেতৃবৃন্দরা। তাছাড়া শতাধিক রোগীকে বিনামূল্যে ঔষুধ ও চশমাও বিতরণ করে আয়োজিত ফ্রি চিকিৎসা কার্যক্রমে।

বিএম/রাজীব…