স্মিথ-ওয়ার্নারকে নিয়েই অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। বল টেম্পারিংয়ের দায়ে নিষিদ্ধ হওয়া স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন দলে। তবে দলে জায়গা পাননি পিটার হ্যান্ডসকম ও জশ হ্যাজলউড।

আগামী ৩০ মে শুরু হবে ক্রিকেট এর বড় আসর বিশ্বকাপ। এবারের আসরটি বসছে ইংল্যান্ড ও ওয়েলসে। বিশ্বকাপে প্রতিবারেই হট ফেবারিট বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

এদিকে ২০১৮ সালের মার্চে কেপ টাউনে বল টেম্পায়ারিং ঘটনার পর সাবেক অধিনায়ক স্মিথ ও ওয়ার্নার আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ ছিলেন। গত মাসে তাদের নিষেধাজ্ঞা শেষ হয়। অবশেষে তাদের দুইজন কে দলে ফিরেয়ে এনেছেন অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ ফিরলেও তার হাতে নেতৃত্ব পুনরায় তুলে দেওয়া হচ্ছে না। বিশ্বকাপে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের অধিনায়কত্বের দায়িত্ব থাকবে অ্যারন ফিঞ্চের কাঁধেই।

স্মিথ ও ওয়ার্নারের ফেরা নিয়ে অস্ট্রেলিয়ার নির্বাচক ট্রেভর হনস বলেন, “দুজনেই (স্মিথ এবং ওয়ার্নার) বিশ্বমানের ক্রিকেটার। আইপিএলে তাদের ভালো ফর্ম দেখাটা পরিতৃপ্তের।”

এবারের অস্ট্রেলিয়া দলে দুইজন স্পিনারের সাথে ৫ জন পেসার রেখেছেন।

গ্লেন ম্যাক্সওয়েল এবং মার্কাস স্টোয়েনিস অলরাউন্ডার হিসেবে খেলবে এবং অ্যালেক্স কেরি একমাত্র উইকেটরক্ষক হিসাবে দলে রয়েছেন।

মে মাসে বিশ্বকাপের জন্য ব্রিসবেনে অনুশীলন শুরু করবে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের একটি দলের বিপক্ষে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। আইপিএল খেলতে যারা ভারতে রয়েছেন তাদের ছাড়াই হবে ম্যাচগুলো।

অস্ট্রেলিয়ার ১৫ সদস্যদের নামঃ
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভ স্মিথ, শন মার্শ, অ্যালেক্স ক্যারি(উইকেটরক্ষক), মার্কাস স্টোয়েনিস, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, ঝাই রিচার্ডসন, প্যাট কামিন্স, জেসন বিয়ারহেনরফ, নাথান কোল্টার-নাইল, অ্যাডাম জ্যাম্পা, নাথান লাওন।

বিএম/রনী/রাজীব