আদিতমারীতে দুই শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক আটক

বিএম ডেস্ক : এবার আদিতমারীতে অফিস কক্ষে ডেকে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এঘটনায় অভিযুক্ত প্রধান শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে গ্রেফতারকৃত প্রধান শিক্ষককে জেলহাজতে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন আদিতমারী থানা পুলিশের ওসি (তদন্ত) সাইফুল ইসলাম।

সোমবার ওই লুৎফর রহমান নামে ওই শিক্ষককে লালমনিরহাট আদালতে সোপর্দ করা হয়েছে। তিনি ভাদাই ইউনিয়নের বড়াবাড়ী এলাকার মৃত আব্দুল বাছেদের ছেলে ও আদিতমারী উপজেলার ভাদাই ইউনিয়নের বড়াবাড়ী এমএইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

এরআগে যৌন নিপীড়নের শিকার ওই ছাত্রীর মা অভিযুক্ত প্রধান শিক্ষকের নামে থানায় মামলা দায়ের করেন। ওই মামলার প্রেক্ষিতে লুৎফর রহমানকে গ্রেফতার করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, গত ৯ এপ্রিল উপজেলার বড়াবাড়ী এম এইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের টিফেনের সময় শিক্ষকদের কেউ নামাযে আবার কেউ খেতে যান। এমন সময় এক ছাত্রীকে নিজ অফিসে ডেকে নেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান। বিষয়টি ওই ছাত্রী তার আরেক বান্ধবীকে বললে সেও জানায়, এর আগে প্রধান শিক্ষক তার সঙ্গেও একই কাজ করেন। এসময় ওই ছাত্রীর স্পর্শকাতর স্থানে হাত দিয়ে টাকার প্রলোভন দেখিয়ে বাথরুমে যাওয়ার প্রস্তাব দেয়া হয় বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

পরদিন থেকে ওই ছাত্রী স্কুলে যেতে রাজি না হওয়ায় অভিভাবকরা এর কারণ জানতে পারেন। পরে ওই ছাত্রীর এক বান্ধবীর সাথে যোগাযোগ করেন যৌন নিপীড়নের শিকার ওই ছাত্রীর মা। মেয়েটির ওই বান্ধবীর সাথেও প্রধান শিক্ষক এমন যৌন নিপীড়ন করেন বলে অভিভাবকরা জানতে পারেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, দুই ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ নিয়ে একজন অভিভাবক আমার কাছে এসেছিলেন। আমি আইনগত ব্যবস্থা নেয়ার পরামর্শ দিয়েছিলাম।

লালমনিরহাট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ডিপিও) মো. জাহাঙ্গীর আলম বলেন, আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে ঘটনার বিষয়ে জানতে পেরেছি। আজকের মধ্যে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

পরে দুই ছাত্রীর সাথে প্রধান শিক্ষকের এমন যৌন হেনাস্তার ঘটনা স্কুলের অন্যান্য শিক্ষকরে জানানো হয়। এতে কোন ফল না হওয়ায় যৌন নিপীড়নের শিকার ওই ছাত্রীর মা সোমবার দুপুরে আতিমারী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পুলিশ মামলাটি নথিভুক্ত করে সোমবার বিকেলে আতিমারী উপজেলা সদরের সোনালী ব্যাংকের সামনে থেকে অভিযুক্ত প্রধান শিক্ষক লুৎফর রহমানকে গ্রেফতার করেন।

বিএম/রনী/রাজীব