বাংলাদেশের বিশ্বকাপের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক : সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা করা হয়েছে। বিশ্বকাপে ১৫ জনের তেমন কোনো চমক রাখেনি বিসিবি। তবে সবাইকে অবাক করে দিয়ে তাসকিন আহমেদের পরিবর্তে দলে নেওয়া হয়েছে আবু জায়েদ রাহীকে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বিশ্বকাপের দল ঘোষণা করেন।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে স্বাভাবিকভাবেই রয়েছেন পঞ্চপাণ্ডবের সবাই। অধিনায়ক থাকছেন মাশরাফি বিন মুর্তজাই। সহ-অধিনায়ক হিসেবে আগের মতোই সাকিব আল হাসান থাকবেন।

নির্বাচকরা মূলত নিউজিল্যান্ড সিরিজের ওয়ানডে দলটির ওপরে আস্থা রেখেছেন। ওই সিরিজের ১৩ জনই আছেন বিশ্বকাপ দলে। মানে নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরা সাব্বির রহমানকে রাখা হয়েছে দলে। ওপেনার হিসেবে আছেন মোট তিনজন। তামিম ইকবাল আর লিটনের পাশাপাশি জায়গা হয়েছে সৌম্য সরকারের।

২০ সদস্যের প্রাথমিক স্কোয়াডে নাম থাকলেও মূল দলে জায়গা পাননি অভিজ্ঞ ওপেনার ইমরুল কায়েস। ইনজুরির কারণে জায়গা হয়নি তাসকিন আহমেদেরও। তার জায়গায় দলে এসেছেন আবু জায়েদ রাহী। এছাড়া মোহাম্মদ সাইফুদ্দিন ও মোসাদ্দেক হোসেন সৈকতকে নেয়া হয়েছে দলে।

দলে রাখা হয়েছে মোট চার পেসারকে। মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজার পাশাপাশি জায়গা হয়েছে আবু জায়েদের। একমাত্র পেস অলরাউন্ডার হিসেবে আছেন মোহাম্মদ সাইফুদ্দিন। তবে এই দলে কোনো স্পেশাল স্পিনার জায়গা পাননি। সাকিব আল হাসানের সাথে স্পিন অ্যাটাকে লিড দেবেন মেহেদি হাসান মিরাজ।

আয়ারল্যান্ড সিরিজে বাড়তি দুই ক্রিকেটার নাঈম হাসান ও ইয়াসির আলী রাব্বি দলের সঙ্গে যাবেন।

বিশ্বকাপে বাংলাদেশ দল:

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক ), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফউদ্দিন, লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন ও আবু জায়েদ রাহী।