বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র হচ্ছেন টিটু

বিএম ডেস্ক : ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম মেয়র পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটু।

আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটুকে সমর্থন জানিয়ে প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির প্রার্থী জাহাঙ্গীর আহমদ। এ ঘোষণার মধ্য দিয়ে নবগঠিত এই সিটি করপোরেশনের মেয়র পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন ইকরামুল হক টিটু।

মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকালে এক সংবাদ সম্মেলনে জাহাঙ্গীর আহমদ আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন।

আগামী ৫ মে নতুন এই সিটি করপোরেশনের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ১৩০টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হবে। নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে পাঁচজন মনোনয়ন দাখিল করেন। কিন্তু ১০ এপ্রিল যাচাই-বাছাই শেষে তিন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়ে যায়। টিকে থাকেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটু ও বিরোধী দল জাতীয় পার্টির প্রার্থী জাহাঙ্গীর আহমেদ।

এর আগে ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলা নিয়ে ময়মনসিংহকে দেশের অষ্টম বিভাগ করার প্রস্তাব অনুমোদন করে নিকার। এর তিন বছরের মাথায় ময়মনসিংহ সিটি করপোরেশনও ঘোষণা করা হয়। নতুন এই সিটির আয়তন ৯১ দশমিক ৩১৫ বর্গকিলোমিটার। জনসংখ্যা চার লাখ ৭১ হাজার ৮৫৮।

বিএম/রনী/রাজীব