নুসরাত হত্যা : অন্যতম পরিকল্পনাকারী শরীফ গ্রেপ্তার

নুসরাত

বিএম ডেস্ক : ফেনীর সোনাগাজীতে মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার অন্যতম পরিকল্পনাকারী শরীফকে গ্রেপ্তার করা হয়েছে। মাদ্রাসা ছাত্রাবাসের সর্বশেষ বৈঠক ও আগুন দেয়ার সময় গেট পাহারায় ছিল সে।

বুধবার (১৭ এপ্রিল) সকালে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন ফেনী পিবিআইয়ের অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মনিরুজ্জামান। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি তিনি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাফি হত্যাকাণ্ডের অন্যতম পরিকল্পনাকারী ছিল শরীফ। মাদ্রাসা ছাত্রাবাসে সর্বশেষ বৈঠক এবং আগুন দেওয়ার সময় গেট পাহারার দায়িত্ব ছিল সে।

এদিকে রাফি হত্যা মামলায় আটক মো. শামীমের রিমান্ড শুনানি আজ অনুষ্ঠিত হবে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে। গতকাল তাকে আদালতে তুলে রিমান্ড আবেদন জানানো হলে শুনানির এই তারিখ নির্ধারণ করেন বিচারক।

প্রসঙ্গত, গত ৬ এপ্রিল সকালে আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যান নুসরাত জাহান রাফি। সেখানে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়া হয়। ১০ এপ্রিল (বুধবার) রাত সাড়ে ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান অগ্নিদগ্ধ নুসরাত। পরদিন সকালে ময়নাতদন্ত শেষে মরদেহ স্বজনদের বুঝিয়ে দিলে বিকেলে সোনাগাজী পৌরসভার উত্তর চরচান্দিয়া গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

বিএম/রনী/রাজীব