দেশে ফিরে এসেছেন চিত্রনায়ক ফেরদৌস

    বিনোদন ডেস্ক : কলকাতা থেকে বাংলাদেশ বিমানের নিয়মিত ফ্লাইটে দেশে ফিরে এসেছেন জনপ্রিয় নায়ক ফেরদৌস। মডেল কোড অফ কন্ডাক্ট ভাঙার অভিযোগে ভিসা বাতিল করায় তাকে দেশে ফেরত আসতে হল। গতকাল রাতেই তিনি ঢাকায় ফিরেছেন।

    ভিসা আইনের শর্ত লঙ্ঘনের দায়ে দুই বাংলার জনপ্রিয় চিত্রনায়ককে গ্রেপ্তারের গুঞ্জনের কথা ভারতীয় সংবাদ মাধ্যমে বলা হয়েছিল।

    ফেরদৌস ভারতের পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন রাজনৈতিক দল তৃণমূল কংগ্রেসের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ায় এই বিড়ম্বনায় পড়েছেন তিনি। গত রোববার পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ আসনে তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের নির্বাচনী প্রচারের রোডশোতে অংশ নেন ফেরদৌস। টালিউড তারকা অঙ্কুশ হাজরা ও পায়েল এ সময় তার সাথে ছিলেন।

    অন্যদেশের নাগরিক কী করে ভারতের নির্বাচনী প্রচারণায় যোগদান করে সে বিষয়ে ভারতজুড়ে আলোচনা-সমালোচনা চলছে।

    সেদিন পশ্চিমবঙ্গের বিজেপি প্রধান দিলীপ ঘোষ বিষয়টির কঠোর সমালোচনা করে বলেছিলেন, ‘ভারতের একটি নিবন্ধিত রাজনৈতিক দল কীভাবে বিদেশি নাগরিককে দিয়ে পশ্চিমবঙ্গে রোড শো করায়? আমরা এই ঘটনার নিন্দা জানাই।’

    এরকম আগে হয়নি জানিয়ে তিনি তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ্য করেন, ‘আগামীকাল হয়তো মমতা ব্যানার্জি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে দিয়ে তৃণমূলের নির্বাচনী প্রচারণায় অংশ নিতে ডাকতে পারেন।’

    এরপর ভারতজুড়ে বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়। এরপর দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ব্ল্যাক লিস্টে অর্ন্তভুক্ত হতে হয় বাংলাদেশের চিত্রনায়ক ফেরদৌসকে।

    বিএম/রনী/রাজীব