পতেঙ্গায় আগুন : বোনের বাসায় বেড়াতে এসে লাশ হলেন শাহিনা

আগুনে গৃহবধু নিহত

চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম নগরীর পতেঙ্গা থানা কাঠগড় এলাকার রাজাপুকুর পাড়ে অগ্নিকান্ডের ঘটনায় পুড়ে গেছে তিন কক্ষ বিশিষ্ট একটি সেমিপাকা ঘর। এ সময় ঘরের একটি কক্ষে ভেতর থেকে তালাবদ্ধ থাকায় মাত্র ২৫ মিনিটের আগুনেই দগ্ধ হয়ে মারা গেছে গৃহবধু শাহিনা আক্তার (৩০)।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার সময় সৃষ্ট অগ্নিকান্ডের ঘটনায় প্রাণ হারায় এ গৃহবধু।

জানা যায়, ক্ষতিগ্রস্থ বাসাটিতে আব্দুস সাত্তার ও গফুর মিয়া তাদের পরিবার নিয়ে থাকত। সেখানে গফুরের শ্যালিকা শাহিনা তার বোনের বাড়িতে বেড়াতে আসেন। বৃহস্পতিবার সকালে আব্দুর সাত্তার ও গফুর পরিবারের সবাই যার যার কাজে বেরিয়ে যান। তখন ঘরটিতে একাই ছিলেন শাহিনা। হঠাৎ অগ্নিকান্ডের ঘটনায় জীবন্ত মানুষটা অগ্নিদগ্ধ হয়ে লাশ হলেন মন্তব্য এলাকাবাসীর। নিহত শাহিনা পতেঙ্গার মাইজপাড়া জামে মসজিদ এলাকার মো. মুছার স্ত্রী বলে জানিয়েছে তার স্বজনরা।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. জসীম উদ্দিন জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে ইপিজেড ও কর্ণফুলি ফায়ার স্টেশনের চারটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে মাত্র ২৫ মিনিটেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

তবে ঘটনার ক্ষয়ক্ষতি নিরুপণ করতে গিয়ে সেমিপাকা ঘরটির একটি কক্ষ থেকে শাহিনা আক্তার নামে এক গৃহবধুর অগ্নিদগ্ধ মরদেহ উদ্ধার করা হয়।

তিনি বলেন কক্ষটি ভেতর থেকে লক থাকায় অগ্নিকান্ডের সময় সে ঘর থেকে বের হতে পারেনি। ঘটনাস্থলেই দগ্ধ হয়ে সে মারা যায়। এদিকে অগ্নিকান্ডের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষনিক তিনি জানাতে পারেনি।

বিএম/রাজীব সেন…