সীতাকুণ্ডে দেড় হাজার শিক্ষার্থীকে ফ্রি ডেন্টাল চেক-আপ

ফ্রি ডেন্টাল চেক-আপ

সীতাকুণ্ড প্রতিনিধি : সীতাকুণ্ডে স্কুল শিক্ষার্থীদের ফ্রি ডেন্টাল চেক-আপ ও পরামর্শ দেয়া হয়েছে। পিউর ডেন্টাল কেয়ার এর উদ্যেগে আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার মাদামবিবির হাট শাহাজাহান উচ্চ বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের বিনামুল্যে ডেন্টাল পরিক্ষা করা হয়।

ডেন্টাল ছাড়াও বিভিন্ন রোগের পরামর্শ এবং রক্তের গ্রুপ পরিক্ষা করা হয়। ডেন্টিস্ট নার্গিস আকতার জুলির পরিচালনায় উক্ত চেক আপ কার্যক্রমে চট্টগ্রামের ৩০জন অভিজ্ঞ ডেন্টিস্ট অংশ নেন। এতে স্কুলের প্রায় দেড় হাজার শিক্ষার্থীকে বিনামুল্যে ডেন্টাল চেক আপ, বিভিন্ন রোগের পরামর্শ এবং রক্তের গ্রুপ পরিক্ষা করা হয়।

উক্ত অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদেরকে নিয়মিত দুইবেলা দাত ব্রাশসহ স্বাস্থ্য সচেতনতামুলক পরামর্শ দেওয়া হয়। স্কুলে দেড় হাজার শিক্ষার্থীদের মাঝে ১৫ টি পয়েন্ট উক্ত স্বাস্থ্য বিষয়ক পরামর্শ ও ফ্রি ডেন্টাল পরিক্ষা করা হয়।

১৫ টি টিমের মনিটরিং এর দায়িত্ব পালন করেন ডাক্তার আজিজুল হাকিম। এসময় উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক্ষক মোঃ আলী আজম, স্কুল পরিচালনা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

বিএম/কামরুল দুলু/রাজীব…