হারের বৃত্ত থেকে বের হয়ে জয়ের দেখা পেল হায়দরাবাদ

ক্রীড়া ডেস্ক : টানা তিন ম্যাচ হারের পর অবশেষে হারের বৃত্ত থেকে বের হতে সক্ষম হলো সানরাইজার্স হায়দরাবাদ। ওয়ার্নার-বেয়ারস্টোর অর্ধমশতকে ভর করে আজ চেন্নাইকে ৭ উইকেটে হারিয়েছে অরেঞ্জ আর্মিরা।

চেন্নাইয়ের দেওয়া ১৩৩ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকে ঝগের গতিতে ব্যাট চালাতে থাকেন ডেভিড ওয়ার্নার। মাত্র ২৪ বলেই তুলে নেন ঝড়ো অর্ধশতক। তবে এরপরের বলেই দলীয় ৬৬ রানে আউট হোন তিনি।

ওয়ার্নারের বিদায়ের পর দলের হাল ধরেন আরেক ওপেনার জনি বেয়ারস্টো। আজকেও রান করতে ব্যর্থ হোন অধিনায়ক উইলিয়ামসন। তবে অর্ধশতক করে ৬১ রানে অপরাজিত থেকে ১৬.৫ ওভারেই দলকে ৬ উইকেটের জয় এনে দেন বেয়ারস্টো।

চেন্নাইয়ের হয়ে ইমরান তাহির ২টি এবং কারান শর্মা ও দিপক চাহার ১ টি করে উইকেট নেন

এর আগে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে শুরুটা দুর্দান্ত করেন চেন্নাইয়ের দুই ওপেনার ডু প্লেসিস এবং শেন ওয়াটসন। ৭৯ রানের দারুন জুটির পর ৩১ রান করে বিদায় নেন ওয়াটসন। পরের ওভারেই দারুন খেলতে থাকা প্লেসিসও ফিরে যান ৪৫ রান করে।

তাদের বিদায়ের পর যেন পাল্টে যায় ম্যাচেরই চিত্র। ১০ ওভারে ৮০ রান করা চেন্নাই শেষ ১০ ওভারে করে মাত্র ৫২ রান। পাঁচ উইকেট হাতে থাকলেও হায়রাবাদ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ব্যাট তোলারই সাহস পাননি জাদেজা-রায়ডুরা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হেরে ১৩২ রানের পুঁজি গড়ে চেন্নাই।

হায়রাবাদের হয়ে রশিদ খান ২ টি এবং বিজয় শঙ্কর, নাদিম ও খালেদ আহমেদ ১ টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

চেন্নাই ১৩২/৫ (২০ ওভার)
ডু প্লেসিস ৪৫, ওয়াটসন ৩১, রাইডু ২৫*
রশিদ ১৭/২, বিজয় ১১/১

হায়দরাবাদ ১৩৭/৪ (১৬.৫ ওভার)
বেয়ারস্টো ৬১*, ওয়ার্নার ৫০, দীপক ১৩
তাহির ২০/২, চাহার ৩১/১

ফল: হায়দরাবাদ ৬ উইকেটে জয়ী।

বিএম/রনী/রাজীব