দেশে এখন বিদ্যুতের ঘাটতি নেই : বিপু

বিএম ডেস্ক : দেশে একের পর এক আধুনিক পাওয়ার প্ল্যান্ট হওয়ার কারনে বিদ্যুতের এখন আর কোনো ঘাটতি নেই বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ জ্বালানী ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুু।

শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে দক্ষিণ কেরানীগঞ্জ থানা প্রাঙ্গণে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশকে আধুনিক স্পিডবোট হস্তান্তর ও সুধী সমাবেশ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, কেরানীগঞ্জ উপজেলার দুটি থানাকে নতুন নকশার মাধ্যমে ১০ তলা ভবন করা হবে। ইতোমধ্যে দক্ষিণ কেরানীগঞ্জ থানার জন্য রাজউকের ঝিলমিল প্রকল্পে ৫০ শতাংশ জমি ক্রয় করা হয়েছে। আধুনিক নকশার কাজ চলছে। এছাড়া বুড়িগঙ্গা নদীতে যেনো কোনোভাবে ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা না ঘটে সেজন্য থানা পুলিশকে আধুনিক স্পিডবোট দেওয়া হয়েছে।

তিনি বলেন দেশে ১০ বছর আগে বিদ্যুৎ উৎপাদন ছিল চার হাজার মেগাওয়াট, আর এখন পাঁচ গুণ বেড়ে হচ্ছে ২০ হাজার মেগাওয়াট। সরকারি হিসাবে ইতোমধ্যে ৯২ শতাংশ মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। ২০৪১ সাল পর্যন্তু বিদ্যুৎ ও জ্বালানি খাতে যে মাস্টার প্ল্যান বা মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে, তাতে লোডশেডিং নিয়ে মানুষের অভিযোগ আর থাকবে না। আশা করছি ২০২৩ সালের মধ্যে দেশে কোনো লোডশেডিং হবে না। আর আগামী ১৫ বছরের মধ্যে দেশ একটি উন্নত ও সমৃদ্ধির জায়গায় পৌঁছে যাবে।’

ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- ঢাকা বিভাগের অতিরিক্ত ডিআইজি আসাদুজ্জামান, কেরানীগঞ্জ উপজেলার চেয়ারম্যান শাহীন আহমেদ, দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহজামান ও তেঘরিয়া ইউপি চেয়ারম্যান হাজী মো. জজ মিয়া।