প্রধানমন্ত্রী ও জয়ের হাতে সাংবাদিক দেবুর অ্যালবাম “চট্টগ্রামে শেখ হাসিনা”

বিএম ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতাসীন কিংবা বিরোধী দলে থাকাকালীন চট্টগ্রামে তার অবস্থান এবং সেসময়কার নানা উন্নয়ন ও আন্দোলন সংগ্রামের ইতিহাস বিজড়িত বিভিন্ন সংগৃহিত ছবি একত্রিত করে ফটোগ্রাফি অ্যালবাম তৈরি করেছেন চট্টগ্রামের জ্যেষ্ঠ ফটোসাংবাদিক দেব প্রসাদ দেবু।

দীর্ঘ ৩০ বছরেরও বেশি সময় ধরে চট্টগ্রাম গণমাধ্যমের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত থেকে নিজ হাতেই তোলা ফটো অ্যালবামটির নাম রাখা হয় চট্টগ্রামে শেখ হাসিনা।

সাংবাদিক দেবু গতকাল ১৮ এপ্রিল বৃহস্পতিবার গণভবনে উপস্থিত হয়ে চট্টগ্রামে প্রথম ইতিহাস বিজড়িত ফটোগ্রাফি অ্যালবাম ‘চট্টগ্রামে শেখ হাসিনা’ বইটির একটি কপি তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে।

একই ভবনে আওয়ামী লীগ সভানেত্রী ও বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কেও একটি কপি হাতে তুলে দেন চট্টগ্রামের জ্যেষ্ঠ ফটো সাংবাদিক দেব প্রসাদ দেবু। এসময় পাশে উপস্থিত ছিলেন চট্টলবীর পুত্র ও সরকারের শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছেলে জয় দীর্ঘ ধৈর্য্য ও মেধা খাটিয়ে এবং অগনিত সময় ব্যয় করে এত সুন্দর স্মৃতি বিজড়িত ফটো কালেকশনের জন্য সাংবাদিক দেবুর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তার ভবিষ্যৎ কর্মকান্ডে সর্বাত্মক সহযোগীতা প্রদানের আশ্বাস দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএম/রাজীব সেন…