সুবীর নন্দীর চিকিৎসার খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী

বিএম ডেস্ক : হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা জনপ্রিয় কণ্ঠশিল্পী সুবীর নন্দীর চিকিৎসার বিষয়ে সার্বক্ষণিক খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার সন্ধ্যায় সুবীর নন্দীর সর্বশেষ অবস্থা নিয়ে কণ্ঠশিল্পী রফিকুল আলম, তপন চৌধুরি এবং বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারির জাতীয় সমন্বয়ক অধ্যাপক ডাঃ সামন্তলাল সেন প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করলে তিনি এ কথা বলেন।

এসময় সুবীর নন্দীকে দেশের বাইরে পাঠানোর মত অবস্থা আছে কিনা তা নিয়ে আলোচনা হয়। প্রধানমন্ত্রী এসময় জানতে চান, সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেয়া যায় কিনা?

এসময় সংশ্লিষ্টরা জানান, সুবীর নন্দীর বর্তমান শারীরিক অবস্থায় তাকে বাইরে নেয়া যাবে কিনা এ বিষয়ে জানতে চিকিৎসকরা ইতোমধ্যে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে যোগাযোগ করেছেন। পরে সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এর আগে সকালে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সম্মিলিত সামরিক হাসপাতালে গিয়ে সুবীর নন্দীর শারীরিক অবস্থার খোঁজখবর নেন এবং তার স্ত্রী ও কন্যার সাথে সাক্ষাৎ করেন। সুবীর নন্দী বর্তমানে সম্মিলিত সামরিক হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন।

এর আগে ১৯৯৮ সালেও সুবীর নন্দীকে চিকিৎসার জন্য দুইবার সব রকমের সহযোগিতা দেন প্রধানমন্ত্রী।

গত ১৪ এপ্রিল সুবীর নন্দী অসুস্থ হয়ে ঢাকা সিএমএইচে ভর্তি হন। পরবর্তীতে হৃদরোগে আক্রান্ত হলে তখন থেকেই আইসিইউ’র লাইফ সার্পোটে চিকিৎসাধীন রয়েছেন দেশের প্রখ্যাত এই কণ্ঠশিল্পী।

তিনি চলচ্চিত্রে প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ ছবিতে। ১৯৮১ সালে তার একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে। তিনি গানের পাশাপাশি দীর্ঘদিন চাকরি করেছেন ব্যাংকে।

চলচ্চিত্রে প্লেব্যাক করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করেছেন তিনি। আর চলতি বছরে সংগীতে অবদানের জন্য বাংলাদেশ সরকার সুবীর নন্দীকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করেছে।

বিএম/রনী/রাজীব