চরম উত্তেজনার খেলায় ইডেনে ব্যাঙ্গালুরুর জয়

ক্রীড়া ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসরের পয়েন্ট টেবিলের তলানির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু নিজেদের অষ্টম ম্যাচে এসে পেয়েছে দ্বিতীয় জয়ের দেখা।

শুক্রবার (২০ এপ্রিল) আসরের ৩৫তম ম্যাচে প্রতিপক্ষ কলকাতা নাইট রাইডার্সকে ১০ রানের ব্যবধানে পরাজিত করে বিরাট কোহলির নেতৃত্বাধীন দল।

কলকাতার ইডেন গার্ডেনসে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৩ রান সংগ্রহ করে বেঙ্গালুরু। দলের হয়ে এদিন শতক হাঁকান অধিনায়ক কোহলি। ৯টি চার ও ৪টি ছক্কার সহায়তায় মাত্র ৫৮ বলে ১০০ রান করার পর সাজঘরে ফেরেন তিনি।

এছাড়া এদিন চওড়া ছিল মঈন আলীর ব্যাটও। ৫টি চার ও ৬টি ছক্কায় তিনি ৬৬ রানের ইনিংস সাজান মাত্র ২৮ বলে। অন্যান্যদের মধ্যে মার্কাস স্টয়নিস অপরাজিত ১৭, অক্ষদ্বীপ নাথ ১৩ ও পার্থিব পেটেল ১১ রান করেন।

কলকাতার পক্ষে একটি করে উইকেট শিকার করেন হ্যারি গার্নি, সুনীল নারাইন, আন্দ্রে রাসেল ও কূলদ্বীপ যাদব।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিক কলকাতা। রবিন উত্থাপা-শুভম্যান গিলদের ধীর ব্যাটিং দলের জয়ের পথকে এলোমেলো করে দেয়। মিডল অর্ডারে দলের হাল ধরেন নিতিশ রানা ও আন্দ্রে রাসেল।

তবে আগের লেগের মত এদিন দলকে জেতাতে পারেননি রাসেল, যদিও ছিলেন মারকুটে ভঙ্গিতে। ২টি চার ও ৯টি ছক্কায় ২৫ বলে ৬৫ রানের ইনিংস খেলে ফেরেন সাজঘরে। ৯টি চার ও ৫টি ছক্কায় ৪৬ বলে ৮৫ করা নিতিশ অপরাজিত থেকেও বরণ করে নেন ১০ রানের পরাজয়।

নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারানো কলকাতার সংগ্রহ দাঁড়ায় ২০৩ রান।

বেঙ্গালুরুর পক্ষে ডেল স্টেইন দুটি এবং নবদ্বীপ সাইনি ও মার্কাস স্টয়নিস একটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

রয়্যাল চ্যালাঞ্জার্স বেঙ্গালুরু ২১৩/৪ (২০ ওভার)
কোহলি ১০০, মঈন ৬৬
রাসেল ১৭/১, নারাইন ৩২/১

কলকাতা নাইট রাইডার্স ২০৩/৫ (২০ ওভার)
রানা ৮৫*, রাসেল ৬৫
স্টেইন ৪০/২, সাইনি ৩১/১

ফল: রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ১০ রানে জয়ী।

বিএম/রনী/রাজীব