এবার সৌদির রিয়াদে পুলিশ কেন্দ্রে সন্ত্রাসী হামলা, নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবের রাজধানী রিয়াদের একটি পুলিশ তদন্ত কেন্দ্রে হামলার ঘটনা ঘটেছে।

রবিবার দেশটির রাজধানী রিয়াদের ২৫০ কিলোমিটার উত্তর-পশ্চিমে জুলফির থানা পুলিশ স্টেশনে সন্ত্রাসী হামলা হয়েছে। এ সময় হামলাকারী ৪ জন সন্ত্রাসী নিহত হয়েছে বলে আল-জাজিরার খবরে বলা হয়েছে। তবে কোনো পুলিশ সদস্য হতাহত হয়েছে কি-না সে ব্যাপারে এখন পর্যন্ত কোনো তথ্য পাওয়া যায়নি।

রোববার রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল আল আরাবিয়া সহ স্থানীয় গণমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, রাজধানী রিয়াদ থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরে জুলফি এলাকায় একটি পুলিশ স্টেশনে সন্ত্রাসী হামলার চেষ্টা নস্যাৎ করেছে আইন-শৃঙ্খলাবাহিনী। পুলিশের সঙ্গে গোলাগুলিতে চার হামলাকারী নিহত হয়েছে। চারজন হামলাকারীর মৃত্যুর মধ্য দিয়ে হামলার ঘটনার সমাপ্তি ঘটেছে।

আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, রিয়াদের জুলফি এলাকায় অবস্থিত দেশটির তদন্ত বিভাগের মহাপরিচালকের দফতরের প্রধান ফটকে গাড়ি নিয়ে প্রবেশের চেষ্টা করে হামলাকারীরা। কিন্তু প্রবেশপথে তল্লাশির মুখে পুলিশের সঙ্গে গোলাগুলিতে জড়িয়ে পড়ে। এতে হামলাকারীরা নিহত হয়েছে।

এক দশকেরও বেশি সময় থেকে বিশ্বের শীর্ষ তেল রপ্তানিকারক দেশগুলোতে নিরাপত্তা ইনস্টলেশনের লক্ষ্যবস্তু করেছে আল-কায়েদার সদস্যরা। গত বছর বুরাইদাহের কাছাকাছি একটি নিরাপত্তা চেকপয়েন্টে হামলায় নিরাপত্তা বাহিনীর সদস্য এবং একজন বাংলাদেশি নাগরিক নিহত হন। সেইসঙ্গে পশ্চিমাঞ্চলীয় তালেফের আলাদা আলাদা হামলায় একজন পুলিশ নিহত হয়।

বিএম/রনী/রাজীব