উখিয়ায় বিজিবির সাথে বন্ধুকযুদ্ধে দুই মাদকব্যবসায়ি নিহত

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের উখিয়া উপজেলার উত্তর সীমান্ত চাকমারকূল এলাকায় বিজিবির সাথে মাদকব্যবসায়িদের বন্ধুক যুদ্ধের ঘটনা ঘটে। এতে নিহত হয়েছে দুই মাদক কারবারি। উদ্ধার করা হয়েছে ২০ হাজার পিস ইয়াবা ও দেশীয় অস্ত্র। এসময় বিজিবির এক জওয়ান আহত হয়।

কক্সবাজার ৩৪ বিজিবি’র অধিনায়ক লে.কর্ণেল আলী হায়দার আসাদ আহমেদ জানান, সোমবার (২২এপ্রিল) ভোররাতে ইয়াবা আসার গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা উখিয়া-টেকনাফের সীমান্তের কেরুনতলী ব্রীজ এলাকায় অভিযানে যায়। এসময় বিজিবি’র উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা দেশীয় ধারালো অস্ত্র নিয়ে বিজিবির উপর হামলা চালায়। বিজিবিও আত্মরক্ষর্থে গুলি চালালে এক পর্যায়ে পাচারকারী পালিয়ে যায়। পরে ঘটনাস্থাল পুলিশ তল্লাসী করে ২০ হাজার পিচ ইয়াবা, বেশকিছু দেশীয় তৈরী ধারালো অস্ত্রসহ থাইংখালী ১৩নং রোহিঙ্গা ক্যাম্পেে শামসুল আলমের পুত্র সাইফুল ইসলাম (২২) ও ১৯নং রোহিঙ্গা ক্যাম্পে নবী হোছনের পুত্র ফারুক হোসেনকে (২৫) গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে উপজেলা সদর হাসপাতালে প্রেরণ করলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এসময় পাচারকারীর হামলায় গোলাম কিবরিয়া নামে এক বিজিবি জওয়ান আহত হয়। হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির আইসি দীপংকর রায় জানান, নিহত দুই পাচারকারীকে পোস্টমর্টেমের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।

বিএম/ইসলাম/…