শাহ আমানত বিমান বন্দরে স্বর্ণ উদ্ধার : যাত্রী আটক

শাহআমানতে স্বর্ণ উদ্ধার

চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম শাহআমানত আন্তর্জাতিক বিমান বন্দরে ১.৯৭০ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়েছে। অবৈধভাবে স্বর্ণগুলো বহনের অভিযোগে রফিক উল্লাহ (৩৫) নামের বিমানের এক যাত্রীকে আটক করেছে শুল্ক ও গোয়েন্দা বিভাগ।

চট্টগ্রামের শুল্ক ও গোয়েন্দা বিভাগের কর্মকর্তা আব্দুল রাজ্জাক তথ্যটি নিশ্চিত করে বলেন গতকাল ২১ এপ্রিল দুপুরে দুবাই থেকে আসা এফজেড-৫৫৮৯ ফ্লাইটের যাত্রী রফিক উল্লাহর কাছ থেকে স্বর্ণগুলো উদ্ধার করা হয়।

উদ্ধার করা স্বর্ণগুলো রাউজানের বাসিন্দা মো. রফিক উল্লার কোমরের বেল্টের বকলেসে এবং তার সাথে থাকা ব্যাগে করে বহন করছিল। গোপন এমন খবরে গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় মো. রফিক উল্লাহকে চ্যালেঞ্জ করে শুল্ক ও গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা।

তার দেহ তল্লাশী চালিয়ে ব্যাগের ভেতরে বিশেষ কায়দায় সাইন্ড স্পিকারের ভিতর নীল রঙের কার্বন পেপার দিয়ে মোডানো ৭টি স্বর্ণের চাকতি, একটি কোমরের বেল্টে স্বর্ণের ব্রকলেস ও প্যান্টের হুক ৮০ টুকরা যা স্বর্ণের সদৃশ ও ১০০ গ্রাম স্বর্ণালংকার উদ্ধার করা হয়। মোট এক কেজি ৯শ ৬০ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়।

তিনি বলেন স্বর্ণের কোন বৈধ কাগজপত্র দেখাতে না পারায় যাত্রীটিকে আটক করে শুল্ক আইনে মামলা দিয়ে রবিবার রাতেই পতেঙ্গা থানায় তাকে সোপর্দ করা হয়।

বিএম/রাজীব..