আনুষ্ঠানিকতা সম্পন্ন না হওয়ায় জায়ানের মরদেহ বুধবার আসবে : হানিফ

    বিএম ডেস্ক : শ্রীলঙ্কায় সন্ত্রাসী বোমা হামলায় নিহত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর মরদেহ বুধবার দেশে আনা হবে।

    সোমবার (২২ এপ্রিল) আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এ তথ্য নিশ্চিত করেছেন। এটি একটি হামলার ঘটনা। তাই শ্রীলঙ্কার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অন্যান্য আনুষ্ঠানিকতা শেষ করতে সময় লাগছে। এ কারণে মরদেহ একদিন পর বুধবার সকালে নিয়ে আসা হবে।

    মাহবুব উল আলম হানিফ জানান, জায়ানের মরদেহ আগামীকাল মঙ্গলবার নিয়ে আসার জন্য পারিবারিকভাবে চেষ্টা চলছিল। তবে,প্রক্রিয়া সম্পন্ন না হওয়ায় বুধবার (২৪ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জায়ানের মরদেহ পৌঁছাবে। সেখান থেকে সরাসরি বনানী ২ নম্বর রোডের বাড়িতে নিয়ে যাওয়া হবে। এরপর চেয়ারম্যান বাড়ি মাঠে জানাজা শেষে বাদ আসর বনানী কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে।

    এর আগে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং শেখ সেলিমের ব্যক্তিগত সহকারী ইমরুল হক গণমাধ্যমকে জানিয়েছিলেন, আগামীকাল জায়ানের মৃতদেহ বহনকারী একটি ফ্লাইট শ্রীলঙ্কা থেকে রওনা হয়ে সকাল ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে।

    প্রসঙ্গত, রবিবার (২১ এপ্রিল) শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা বিস্ফোরণে সেখানে সপরিবারে বেড়াতে যাওয়া শেখ সেলিমের মেয়ে জামাই মশিউল হক চৌধুরী গুরুতর আহত এবং তার নাতি জায়ান চৌধুরী নিহত হন। আট বছর বয়সী জায়ান রাজধানীর সানবিম স্কুলের ছাত্র ছিল।