নিজ বসতভিটায় নিরাপদ হতে প্রধানমন্ত্রীর সাহায্য চায় এক পরিবার

    বিএম ডেস্ক:: অবৈধভাবে বসতভিটা দখল নিতে ঐ স্থানে বসবাসরত পরিবারকে বিভিন্ন সময় হুমকি ও ভয় দেখিয়ে যাচ্ছে কক্সবাজার জেলার স্থানীয় প্রভাবশালী এক ব্যক্তি। এই ভয়ে নিজ বাড়িতেই নিরাপত্তাহীনতায় ভুগছে পরিবারটি।

    সুত্রে জানা যায়, কক্সবাজার জেলার জিরুঞ্জীয়া ইউনিয়ের পুরুলিয়া গ্রামের মাস্টার পাড়ায় বসবাসরত একটি পরিবারকে বসতভিটা ছাড়ার হুমকি দিচ্ছে শফিকুল ইসলাম নামের স্থানীয় এক প্রভাবশালী ব্যক্তি। বসতভিটা ছেড়ে চলে যাবার জন্য প্রায় সময় তাদের উপর যৌন নিপীড়ন চালানোর অভিযোগ আসে তার বিরুদ্ধে । কিন্তু পরিবারটির একমাত্র ভিটা ছাড়া আর কোনো অবলম্বন না থাকায় কোথাও যেতে পারছেনা বলে জানায় তারা।

    এদিকে গত ৪ই এপ্রিল রাত দুটায় হামলা চালায়।  এসময় তাদের ঘরের ভিতর বন্দী রেখে ঘরের বিভিন্ন পাশে ভাংচুর চালায় শফিকুল।ভুক্তভোগী পরিবারের অভিযোগ, বিষয়টা জানাজানি হওয়ার পরেও প্রশাসন নিরব ভুমিকা পালন করছে।

    এছাড়া গত ১৭ই এপ্রিল রাতে পুনরায় হালমা চালায় শফিকুল, এসময় তার সাথে স্থানীয় প্রশাসন ছিল বলেও জানা যায়। এসময় তাদের বাড়ির আশে পাশের বিভিন্ন গাছে এসিড নিক্ষেপ করে।জায়গা ছেড়ে না গেলে মামলা হামলার হুমকি দিয়ে চলে যায় শফিকুল।

    একই দিন স্থানীয় থানার পুলিশ পাঠিয়ে তাদের মা ও বোনকে আটক করে নিয়ে যায় বলে দাবি পরিবারের অন্য সদস্যদের। ভুক্তভোগী পরিবারটি তাদের পাশে কেউ নেই জানিয়ে দুই বোন ফেসবুকে এক বিডিও বার্তার মাধ্যমে প্রধানমন্ত্রী ও দেশবাসীর কাছে তাদের নিরাপদ বাসস্থান ও দোয়া চেয়েছেন। এসময় তারা আমরা বলেন, আমাদের পরিবারে থেকে আমরা অনিরাপদ হয়ে পড়েছি কেউ আমাদের সহায়তা করছে না। তাই আমরা যাতে ফেনীর সোনাগাজীর নুসরাতের মতো কারো নির্যাতনের শিকার না হই সেজন্য প্রধানমন্ত্রীর সাহায্য চাই।

    বিএম/তাইফুল