রোহিঙ্গাদের ভোটার করার তথ্য পেলে ব্যবস্থা

আনোয়ারা প্রতিনিধি : চট্টগ্রামের আনোয়ারায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ২০১৯ এর উদ্বোধন করা হয়। আজ ২৩ এপ্রিল মঙ্গলবার সকাল ১১ টায় আনোয়ারা উপজেলা প্রসাশন ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে উদ্বোধন হয় এ কার্যক্রম।

উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা শেখ জুবায়ের আহমদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নির্বাচন কমিশনার মোহাম্মদ রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে কোন রোহিঙ্গা যাতে ভোটার হতে না পারে সেজন্য দুইটি কমিটি গঠন করার কথা জানায় প্রধান অতিথি রফিকুল ইসলাম। তিনি রোহিঙ্গাদের ভোটার না করতে হুঁশিয়ারি উচ্চারন করে বলেন, কোন রোহিঙ্গাকে যদি ভোটার করার খবর আসে বা যিনি তথ্য সংগ্রহ করেছেন, যে সুপারভাইজার এর দায়িত্বে থাকবেন বা সনাক্তকারীর দায়িত্বে যে থাকবেন প্রত্যেককে আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হবে।

তিনি আরও বলেন, দোকান বা রাস্তাঘাটে বসে ভোটার হালনাগাদ করা যাবেনা। তথ্য সংগ্রহকারী প্রত্যেককে ভোটারদের বাড়ী বাড়ী যাওয়ার নির্দেশ দেন। পাশাপাশি নিবন্ধিত ভোটারদেরকে ছবি তোলা, আঙ্গুল ও চোখের ফিঙ্গার দেওয়ার নির্দ্দিষ্ট স্থানটি সম্পর্কেও অবগত করতে বলেন নির্বাচন কমিশনার।

ভোটার হালনাগাদ নাগরিকের একটি অমূল্য সম্পদ মন্তব্য করে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম সকলকে সুন্দরভাবে দায়িত্ব পালনের জন্য আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান, আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন অফিসার মুনীর হোসাইন খান। এসময় সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিএম/ফয়সাল/রাজীব..