ফেসবুক সেলিব্রেটি সেফাত উল্লাহ অস্ট্রিয়ায় গ্রেফতার!

    সম্প্রতি বির্তকিত ফেসবুক সেলিব্রেটি সেফাত উল্লাহ (সেফুদা) অস্ট্রিয়ায় আটক হয়েছেন বলে জানা গেছে। তার ফেসবুক লাইভে ধর্মীয় অনুভূতি আঘাত হানার কারণে বেশ সমালোচিত হয়েছেন। তিনি নিজকে একজন অভিনেতা হিসেবে উপস্থাপন করে থাকেন। ধর্ম অবমাননার দায়ে তাকে গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ।

    সোমবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে তাকে গ্রেফতার করা হয়।

    এর আগে শনিবার (২০ এপ্রিল) বিকেলে এশিয়ান কালচারাল কমিউনিটির প্রেসিডেন্ট এবং ইসলামিক রিলিজিয়াস অথরিটির সুপ্রিম কাউন্সিলের সদস্য ইঞ্জিনিয়ার এম এ হাসেম স্থানীয় ও স্টেট প্রসিকিউটর বরাবর তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

    স্থানীয় সূত্রে জানা যায়, সেফাত উল্লার বিরুদ্ধে বিভিন্ন ধারায় তিনটি মামলা দায়ের করে অস্ট্রিয়ান পুলিশ। তার মামলা গুলো অস্ট্রিয়া ক্রিমিনাল পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের কাছে হস্তান্তর করা হয়। পরে অস্ট্রিয়ান ক্রাইম ইউনিট অপরাধের সত্যতা পেয়ে তার বিরুদ্ধে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার হুমকির জন্য পৃথক আরেকটি মামলা করেছেন।

    অস্ট্রিয়ান এক আইনজীবী জানিয়েছে, যদি সেফাতুল্লাহ দোষী সাব্যস্ত হয় তাহলে দেশের আইন অনুযায়ী তার সর্বোচ্চ শাস্তি হবে ৬ মাস থেকে ১ বৎসরের কারাদন্ড। পাশাপাশি তার সকল সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করে দেওয়া হবে। আর যদি পাগল প্রমাণিত হয় তাহলে তার চিকিৎসার ব্যবস্থা করা হবে।

    এছাড়া সেফাত উল্লাহর বিরুদ্ধে বাংলাদেশ হাই কমিশনের মামলাসহ তিনটি মামলা হয়েছে অষ্ট্রিয়ায়। আগামীকাল আরেকটি মামলা আদালতে উত্থাপন করা হবে বলে জানা গেছে। বর্তমানে তিনি পুলিশি হেফাজতে রয়েছেন। সুত্রঃ দ্যা ডেইলি ক্যাম্পাস