ওয়াটসন ঝড়ে উড়ে গেল হায়দরাবাদ

ক্রীড়া ডেস্ক : আট ম্যাচ পর মাঠে নেমেও সুখকর অনুভূতি নিয়ে মাঠ ছাড়তে পারলেন না সাকিব আল হাসান। নিজে ভালো বোলিং করলেও দলের সাথে মাঠ ছেড়েছেন ৬ উইকেটের পরাজয় নিয়ে।

চেন্নাইয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৪১তম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে – উইকেটে হারিয়েছে চেন্নাই সুপার কিংস।

মঙ্গলবার (২৩ এপ্রিল) ৪ ওভার বল করে উইকেটশূন্য থাকলেও সাকিব দিয়েছেন ২৭ রান, রশিদ খানসহ দলের অন্য বোলারদের খরুচে বোলিংয়ের সামনে যা আঁটসাঁট ফিগারই।

টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করে হায়দরাবাদ। প্রথম ম্যাচের মত এই ম্যাচেও ব্যাট হাতে ক্রিজে নামার সুযোগ পাননি সাকিব। তবে মানিশ পান্ডে ও ডেভিড ওয়ার্নারের ব্যাটে ভর করে দল পেয়েছিল লড়াকু সংগ্রহই।

মাত্র ৪৯ বলের মোকাবেলায় ৮৩ রান করে অপরাজিত থাকেন মানিশ। তার ইনিংসে ছিল ৭টি চার ও ৩টি ছক্কা। এছাড়া ৪৫ বলে ৫৭ রান করেন ওয়ার্নার। বিজয় শঙ্করের ব্যাট থেকে আসে ২৬ রান।

চেন্নাইয়ের পক্ষে একাদশে সুযোগ পাওয়া হরভজন সিং দুটি এবং দীপক চাহার একটি উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে ফ্যাফ ডু প্লেসিসকে হারালেও সুরেশ রায়নার সমর্থন পেয়ে দলকে উড়ন্ত সূচনা এনে দেন শেন ওয়াটসন। রায়না ৩৮ রান করে ফিরলেও উইকেট সামলে ছিলেন ওয়াটসন। তবে ম্যাচের শেষদিকে আউট হয়ে যান তিনি।

সাজঘরে ফেরার আগে ৫৩ বলের মোকাবেলায় ৯টি চার ও ৬টি ছক্কার সাহায্যে করেন ৯৬ রান। শতকের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়া ওয়াটসনের বিদায়ে দলও কিছুটা চাপে পড়ে যায়।

শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ৯ রান। আম্বাতি রাইডু ২৫ বলে ২১ রানের ধীর ইনিংস খেলে বিদায় নেন। তবে কেদার যাদব দলকে জিতিয়েই মাঠ ছাড়েন ১ বল ও ৪ উইকেট হাতে রেখে।

এই জয়ে প্লে-অফে কোয়ালিফাই করেছে চেন্নাই সুপার কিংস।

সংক্ষিপ্ত স্কোর

সানরাইজার্স হায়দরাবাদ ১৭৫/৩ (২০ ওভার)
মানিশ ৮৩*, ওয়ার্নার ৫৭, শঙ্কর ২৬
হরভজন ৩৯/২, চাহার ৩০/১

চেন্নাই সুপার কিংস ১৭৬/৪ (১৯.৫ ওভার)
ওয়াটসন ৯৬, রায়না ৩৮, রাইডু ২১
ভুবনেশ্বর ১৮/২, রশিদ ৪৪/২

ফল: চেন্নাই সুপার কিংস ৬ উইকেটে জয়ী।

বিএম/রনী/রাজীব